তিস্তার বন্যা পরিস্থিতির উন্নতি ॥ জেলা পরিষদের ত্রান বিতরন

 পানি বিপদসীমার ২৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত



নিজস্ব প্রতিনিধি ॥
উজানে ঢল কমে আসায় বৃহস্পতিবার বিকাল ৩টায় তিস্তার পানি ডালিয়া পয়েন্টে বিপদসীমার ২৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তিস্তার বন্যার পরিস্থিতি উন্নতির হলে সরকারীভাবে ত্রান তৎপরতা অব্যাহত রয়েছে। নীলফামারীর বন্যা দুর্গত এলাকার ৩হাজার পরিবারকে দুই দফায় ২০ কেজি করে চাল ও শুকনো খাবার বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে নীলফামারী জেলা পরিষদের উদ্যোগে তিস্তা কলেজ মাঠে বন্যায় ক্ষতিগ্রস্থ পবিবারের মাঝে শাড়ী ও লুঙ্গি বিতরন করা হয়েছে। তিস্তার বন্যায় ক্ষতিগ্রস্থ ২জন দুস্থ মহিলাকে শাড়ী, ২শ জনকে লুঙ্গি ও টেপাখড়িবাড়ী ইউনিয়নের একতা বাজার সংলগ্ন সেচ্ছাশ্রমে মাটির বাধের জন্য ১০ হাজার খালি বস্তা বিতরন করেন নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন। এ সময় প্যানেল চেয়ারম্যান দেওয়ান বিপ্লব আহম্মেদ, আলী হোসেন, মেহেরুন পলীন, জেলা পরিষদের সদস্য,আব্দুল মতিন খান, রোখসোনা পারীন দীপ্তি,সচিব সামসুল আজম, খালিশা চাপানি ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সরকার, টেপাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম শাহীন উপস্থিত ছিলেন।
তিস্তার বন্যা দুর্গদের মাঝে সরকারী ভাবে ৭০মেট্রিক টন চাল ও নগদ ১লক্ষ টাকার শুকনো খাবার বিতরন করা হয়েছে। সরকারীভাবে পর্যাপ্ত ত্রান মজুদ রয়েছে।
 নীলফামারী জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা এটিএম আক্তারুজ্জামান বলেন, নতুন করে ডিমলা উপজেলার ৬টি ইউনিয়নের জন্য ৮০ মেট্রিক টন চাল ও নগদ ৪লক্ষ টাকা ও জলঢাকা উপজেলার জন্য ৫০ মেট্রিক টন চাল  ও নগদ ১লক্ষ ৩০ হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে। বন্যা পরিস্থিতির অবনতি হলে তা বিতরন করা হবে। ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বলেন, তিস্তার বন্যার ক্ষতিগ্রস্থদের জন্য নতুন করে ৮০ মেট্রিক টন চাল ও ৪ লক্ষ টাকা বরাদ্দ পাওয়া গেছে।
পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ডালিয়া বিভাগের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র সূত্রে জানা গেছে, গত দুই দিন আগে উজানের ঢলে তিস্তা নদীর পানি ডালিয়াস্থ্য তিস্তা ব্যারাজ পয়েন্টে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হলেও বুধবার সকাল থেকে পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, বৃহস্পতিবার বিকাল ৩টায় তিস্তা ব্যারেজের ডালিয়া পয়েন্টের পানি বিপদসীমার ২৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।



পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 6651469239737076360

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item