ইমেজ প্লাজ প্রকল্পের পরিচিতি সভা অনুষ্ঠিত


ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৯ জুলাই॥
বিবাহিতা কিশোরীদের ক্ষমতায়নের উদ্যোগে ইমেজ প্লাজ প্রকল্পের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা পল¬ীশ্রীর আয়োজনে পরিচিতি সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শাহিনুর আলম।

পল্লীশ্রীর প্রকল্প পরিচালক সুরাইয়া আক্তারের সভাপতিত্বে ইমেজ প্রকল্পের বিষয়বস্তু উপস্থাপন করেন ইমেজ প্লাজ প্রকল্পের প্রকল্প পরিচালক ফারহানা জেসমিন হাসান। সভায় জানানো হয় জেলা সদরের সংগলশী ও সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নে ৩ হাজার  বিবাহিতা কিশোরী রয়েছে। তাদের যৌন ও প্রজনন স্বাস্থ্য ঝুঁকি হ্রাস এবং তথ্য সেবা প্রাপ্তি নিশ্চিতকরণে ইমেজ প্লাজ প্রকল্প কাজ করছে।
এ ছাড়া সভায় জানানো হয় বাল্য বিয়ের কারণে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বর-কনে থেকে শুরু করে রাষ্ট্র পর্যন্ত ক্ষতিগ্রস্থ হচ্ছে। শুধু আইন প্রয়োগ করে বাল্য বিয়ে প্রতিরোধ সম্ভব নয় তাই সচেতনতা বাড়ানোর  প্রযোজন বলে উল্লেখ করা হয়।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুহাঃ বেলায়েত হোসেন, উপজেলা পরিষদের সংরক্ষিত ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, সরকারী কৌশলী এ্যাডঃ অক্ষয় কুমার রায়, বাংলাদেশস্থ্য নেদারল্যান্ডস টেরে ডেস হোমস এর কান্ট্রি ডিরেক্টর মাহমুদুল কবির, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদী, পরিবার পরিকল্পনার উপ-পরিচালক আফরোজা বেগম, সংগলশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান প্রমুখ। 
এ ছাড়া পরিচিতি সভায় অংশ নেন হিন্দু মুসলিম নিকাহ রেজিষ্টার, সাংবাদিক, মাধ্যমিক শিক্ষা অফিসার, যুব উন্নয়ন কর্মকর্তা সহ বিভিন্ন সেক্টরের প্রতিনিধিগণ। #

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 8319520687499434857

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item