সৈয়দপুর রেলওয়ে কারখানায় কাজ করতে গিয়ে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুর রেলওয়ে কারখানায় একটি উপ-কারখানায় (সপ) টিনের ছাউনির মেরামত কাজ করার সময় নিচে পড়ে গিয়ে এক শ্রমিক মর্মান্তিক মৃত্যু ঘটেছে। তাঁর নাম মো. আসলাম (৪০)।  আজ (বৃহস্পতিবার) বিকেলে দেশের বৃহত্তম রেলওয়ে কারখানার ক্যারেজ হেভি রিপিয়ারিং (সিএইচআর) উপ-কারখানায় (সপ) এ ঘটনাটি ঘটেছে।
জানা গেছে, রাজশাহীর একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের চুক্তিভিত্তিক শ্রমিক হিসেবে মো. আসলাম ঘটনার দিন গতকাল (বৃহস্পতিবার) বিকেলে সৈয়দপুর রেলওয়ে কারখানার সিএইচআর সপ’র টিনের ছাউনির মেরামতের কাজ করছিলেন। এ সময় ওই সপ’র প্রায় ৪০/৫০ ফুট ওপর থেকে পা ফসকে আকস্মিক নিচে পড়েন যান শ্রমিক আসলাম। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে সহকর্মীরা সৈয়দপুর রেলওয়ে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। সূত্র জানায়, মূলতঃ ওই শ্রমিকের ঘটনাস্থলে মৃত্যু ঘটে। কিন্তু তারপরও তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে লাশ দ্রুত নিহত শ্রমিকের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। নিহত আসলাম সৈয়দপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের হাতিখানা বিহারী ক্যাম্পের মৃত. সোলেমানের ছেলে বলে জানা গেছে। তাঁর স্ত্রী,তিন মেয়ে ও এক ছেলে সন্তান রয়েছে।
কারখানার একটি সূত্র জানায়, ৪০/৫০ ফুট উপরে উঠে কাজ করলে শ্রমিকদের নিরাপত্তার জন্য কোন ব্যবস্থা ছিল না।
একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, রাজশাহী ঠিকাদারী প্রতিষ্ঠান মোস্তাক আহমেদ কারখানার টিনের ছাউনির ওই মেরামত কাজ করছে। আর কাজ তদারকির দায়িত্বে রয়েছেন জনৈক বদরুল আলম। তবে সৈয়দপুর রেলওয়ে কারখানায় এলাকায় গিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাউকে খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় বিষয়ে সৈয়দপুর রেলওয়ে কারখানায় বিভাগীয় ত্বত্ত্বাবধায়ক (ডিএস) মুহাম্মদ কুদরত-ই খুদা’র সঙ্গে কথা বলার জন্য কয়েক দফা যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি।
  বিষয়টি নিশ্চিত হতে সৈয়দপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম লুৎফর রহমানের ০১৭৩৩৩৯০১৯৫ নম্বর মুঠোফোনে কল করা হয়।  কিন্তু ওই মুঠোফোনের রিং হলেও তিনি তা রিসিভ করেননি।
 সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আমিরুল ইসলাম জানান, এ ব্যাপারে কেউ কোন কিছুই জানাননি।

পুরোনো সংবাদ

নীলফামারী 3106583575954356765

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item