মাত্র একজন চিকিৎসক দিয়েই চলছে কিশোরগঞ্জ উপজেলা ৫০ শয্যার কার্যক্রম

মোঃ শামীম হোসেন বাবু, কিশোরগঞ্জ,নীলফামারীঃ

মাত্র একজন চিকিৎসক দিয়ে চলছে ৫০ শয্যা বিশিষ্ট নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্য্র। চিকিৎসক সংকটের কারনে ব্যাহত হচ্ছে উন্নত স্বাস্থ্যসেবা প্রদান কার্যক্রম। গত ৩-৫-১৭ ইং তারিখ ডাক্তার চেয়ে সদয় অবগতি ও প্রযোজনীয় ব্যাবস্থা গ্রহনের জন্য রংপুর বিভাগের স্বাস্থ্য পরিচালক বরাবর লিখিত আবেদন করেছেন কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মেজবাউল হাসান চেীধুরী।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কার্যালয় সুত্রে জানা গেছে, কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্য্রে ,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা একজন,জনিয়ার কনসালটেন্ট( সার্জারী একজন, জুনিয়ার কনসালটেন্ট (গাইনী)একজন, জুনিয়ার কনসালটেন্ট( মেডিসিন) একজন, জুনিয়ার কনসালটেন্ট( এ্যানেসথেশিয়া) একজন,আবাসিক মেডিকেল অফিসার একজন, মেডিকেল অফিসার দুইজন, সহকারী ডেন্টাল সার্জন একজন মিলে মোট নয়জন ডাক্তার থাকার কথা। কিন্তু গত দুই বছর ধরে একজন মেডিকেল অফিসার, একজন আবাসিক মেডিকেল অফিসার, ও একজন জুনিয়ার কনসালটেন্ট (গাইনী)পদ মিলে মোট  তিনজন ডাক্তার কর্মরত থাকলেও বাকী চারটি পদ দীর্ঘ ৫ বছর ধরে শুন্য রয়েছে। এমতাবস্থায় গত ২ মাস আগে জুনিয়ার কনসালটেন্ট(গাইনী) ডাঃ ইফফাত আরাকে নীলফামারীর জলঢাকা উপজেলা ও মেডিকেল অফিসার ডাঃ মোঃ গওসুল আজমকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে বদলী করা হয়েছে। এতে করে একজন ডাক্তার দিয়ে চলছে প্রায় ৩ লাখ মানুষের স্বাস্থ্য সেবায় নিয়োজিত কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্য্র।
বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি গ্রামের আলম হোসেনের স্ত্রী শাহানা বেগম জানান,  আমি নানা সমস্যায়(অসুখে) জর্জরিত । গাইনী আপা ইফাত আরার কাছে চিকিৎসা নিয়ে অনেকটা সুস্থ হয়েছিলাম। কিন্তু হঠাৎ এসে জানতে পাই তিনি জলঢাকায় বদলী হয়েছেন। এখন ৫শত  টাকা খরচ করে আমাকে রংপুরে গিয়ে তার কাছে চিকিৎসা নিতে হবে। এরকম অনেকেই তাদের সমস্যার কথা জানিয়ে বলেন। গাইনী ডাক্তার আগে না থাকায় আমরা অনেক পয়সা ব্যায় করে রংপুরে গিয়েছি চিকিৎসা নিতে। কিন্তু উনি আসার পর গোটা কিশোরগঞ্জের মানুষ বিনা পয়সায় সেবা পেয়েছে। আমরা তার বদলী বাতিলের জন্য সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি।
কিশোরগঞ্জ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মেজবাউল হাসান চেীধুরী জানান, হাসপাতালে চিকিৎসকের অভাবে রোগীদের সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে। এতে করে চিকিৎসা সেবা ব্যাহত হওয়ার আশংখা প্রকাশ করেন তিনি। তিনি আরো বলেন, এখানে ডাক্তার নিয়োগ দেয়ার জন্য উর্দ্ধতন কর্তপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 1114239701630750718

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item