কিশোরগঞ্জে যৌতুকের দাবীতে এক গৃহবধুকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যার অভিযোগ

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের মুশা মোতাপাড়া গ্রামে ফারহানা বেগম (২০)নামে  এক গৃহবধুকে শ্বাসরোধ করে ও পিঠিয়ে হত্যা করে লাশ ঘরের তীরের সাথে ঝুলিয়ে রাখার  অভিযোগ পাওয়া গেছে । ঘটনাটি ঘটেছে শনিবার সকাল ৬ টার দিকে । ওই গৃহবধু একই ইউনিয়নের মুশা নয়াপাড়া গ্রামের গোলাম মোস্তফার মেয়ে ।
 এলাকাবাসী সুত্রে জানা গেছে,  গত দুই বছর আগে কিশোরগঞ্জ সদর ইউনিয়নের মুশা নয়াপাড়া গ্রামের গোলাম মোস্তফার মেয়ে ফারহানা বেগমের  বিয়ে হয় একই ইউনিয়নের মুশা মোতাপাড়া গ্রামের আব্দুস শবুরের পুত্র মাজেদুল ইসলামের সাথে। বিয়ের পর তাদের কোল জুড়ে আসে একটি কন্যা সন্তান। কন্যা সন্তান জ¤েœর পর যৌতুকের দাবিতে ফারহানা বেগমের শুশুর আব্দুস শবুর, শাশুরী, মাহমুদা বেগম, ননদ ছকিনা বেগম, দেবর জিয়াউর রহমানসহ সবাই মিলে ফারহানাকে তার বাবার কাছ থেকে ৫০ হাজার টাকা যৌতুক নিয়ে আসতে বলে। কিন্তু ফারহানার গরীর বাবা তাদের দাবীকৃত যৌতুকের টাকা দিতে না পারায় ফারহানা তার স্বামীর বাড়ি থেকে বাবার বাড়িতে চলে যায়। স্বামী মাজেদুল ইসলাম তার পিতা মাতার কথা না শুনে গত তিন মাস আগে ফারহানা ও তার ৬ মাসের শিশু সন্তানকে নিয়ে ঢাকায় গিয়ে একটি পোশাক কারখানায় চাকরী নেয়। গত ২৫ মে শিশু কন্যা মিতু নিউমোনিয়ায় রোগে আক্রান্ত হলে চিকিৎসার জন্য ফারহানা তাঁকে নিয়ে তাঁর বাবার বাড়িতে চলে আসেন। বৃহস্পতিবার  খবর পেয়ে ফারহানার শাশুড়ী তাঁকে নিতে তার বাবার বাড়িতে আসেন। শাশুড়ীর কাকুতি মিনতী সইতে না পেরে ফারহানা আবারো তাঁর শাশুড়ীর সাথে স্বামীর বাড়িতে যায়। ঘটনার দিন শুক্রবার সেহরী খাওয়ার সময় ননদ ছকিনা বেগম, দেবর জিয়াউর রহমান, ও শশুর আব্দুস শবুর আবারো তাঁকে নির্যাতন শুরু করে। মেয়েটি প্রাণ বাঁচাতে পালিয়ে যাওয়ার চেষ্ঠা করলে শাশুড়ী মাহমুদা বেগম তাঁকে ধরে নিয়ে এসে  মারপিট করে শ্বাসরোধ করে হত্যা করে লাশ ঘরের তীরের সাথে ঝুলিয়ে রেখে  স্বপরিবারে পালিয়ে যায়। শনিবার সকালে এলাকাবাসী ফারহানার ঝুলন্ত লাশ দেখে ওই ইউনিয়নের চেয়ারম্যানকে খবর দেয়।
এ ব্যাপারে কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বজলুর রশিদ জানান, কিশোরগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আনিছুল ইসলাম আনিছের মাধ্যমে খবর পেয়ে ঘঁটনাস্থলে গিয়ে ফারহানা বেগমের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিক সুরতহাল রিপোর্টে মেয়েটির শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ধারনা করা হচ্ছে মেয়েটিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য নীলফামারী মর্গে প্রেরন করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8866267554374051235

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item