হাবিপ্রবিতে শিক্ষক কর্তৃক শিক্ষার্থী লাঞ্ছনার প্রতিবাদে উপাচার্য সহ ৩ জন অবরুদ্ধ ॥ ব্যবস্থা গ্রহণের আশ্বাস

মোঃ আব্দুস সাত্তার,দিনাজপুর জেলা প্রতিনিধি ॥
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষকের দ্বারা শিক্ষার্থী লাঞ্ছনার বিচার চেয়ে উপাচার্যসহ প্রশাসনিক কর্মকর্তাদের ৩ ঘন্টা অবরুদ্ধ করে রাখা হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ লিখিত অভিযোগ দেয়ার জন্য শিক্ষার্থীদের পরামর্শ দিয়েছেন।
রোববার দুপুর ১২টায় হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) একদল শিক্ষার্থী ২০১৩ সালে কৃষি ও কৃষি বাণিজ্য ডিগ্রী চালুর ব্যাপারে তৎকালীন উপাচার্য প্রফেসর রুহুল আমিনের সাথে কথা বলার জন্য তাঁর চেম্বারে যান। শিক্ষার্থীরা অভিযোগ করেন, কৃষি ও কৃষি বাণিজ্য অনুষদের শিক্ষার্থীদের বিভিন্ন চাকুরীর ক্ষেত্রে সুযোগ না থাকায় দীর্ঘদিন ধরে এই ডিগ্রী বাতিল করে কৃষি অনুষদ চালুর দাবি করে আসছে শিক্ষার্থীরা। প্রফেসর রুহুল আমিনের সাথে কথা বলার সময় ওই কক্ষে অবস্থানকারী কয়েকজন শিক্ষক শিক্ষার্থীদের সাথে বাদানুবাদে জড়িয়ে পড়ে তাদের লাঞ্ছিত করেন। শিক্ষকদের হাতে ৪ ছাত্রীসহ ১৩ জন শিক্ষার্থী আহত হয়েছে।
এঘটনার বিচারের দাবিতে শিক্ষার্থীরা উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেমসহ প্রশাসনিক কর্মকর্তাদের দুপুর ১টা থেকে ৪টা পর্যন্ত অবরুদ্ধ করে রাখেন। শিক্ষার্থীদের সাথে উপাচার্যের আলোচনায় উপাচার্য ঘটনা সম্পর্কে শিক্ষার্থীদের লিখিত অভিযোগ করার পরামর্শ দেন। অভিযোগ পাওয়ার পর ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে উপাচার্য শিক্ষার্থীদের আশ্বস্ত করেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1449543820498473917

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item