নীলফামারীতে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৮ মে॥
“নিরাপদ প্রসব চাই স্বাস্থ্য কেন্দ্রে চল যাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় নীলফামারীতে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে আজ রবিবার সকাল ৯টায় নীলফামারী সিভিল সার্জনের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। এরপর নীলফামারী সদর আধুনিক হাসপাতালের হলরুমে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত আলোচনা সভা।
সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিব। বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক আফরোজা বেগম, সদর উপজেলা প.প কর্মকর্তা ডাঃ ইমাম,এমওসিএইচ ডা. মনিরুজ্জামান মনি, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আব্দুল কাদের সোহেল প্রমুখ।
বক্তরা বলেন, গর্ভবতী মায়ের নিরাপদে প্রসবের ব্যাপারে পুর্ব প্রস্তুতি থাকতে হবে। গর্ভের শুরু থেকে টাকা জমানো, হাসপাতাল কিংবা স্বাস্থ্য সেবা কেন্দ্রে নেয়ার সুব্যবস্থা রাখতে হবে। সুষম খাবারের পাশাপাশি বাড়তি খাবার দিতে হবে। এছাড়া ৫টি বিপদ চি‎হ্নের যে কোন একটি দেখা দিলে দ্রুত হাসপাতাল কিংবা স্বাস্থ্য কেদ্রে নিতে হবে।
র‌্যালী ও আলোচনা সভায়  বিভিন্ন এনজিও প্রতিনিধি স্বাস্থ্য কর্মী, নার্সসহ স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা কর্মচারি অংশ গ্রহন করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 31715238175196449

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item