চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা সওদাগর সভাপতি, জায়েদ খান সম্পাদক

বিনোদন ডেস্কঃ
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান। শনিবার সকালে নির্বাচন কমিশন এই ফলাফল ঘোষণা করে।

মিশা সওদাগর ২৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওমর সানী পেয়েছেন ১৫৩ ভোট। অপরদিকে জায়েদ খান ২৭৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী অমিত হাসান পেয়েছেন ১৪৫ ভোট। সহ-সভাপতি পদে রিয়াজ ৩২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী নাদির খান পেয়েছেন ২৬৫ ভোট।

কার্যনির্বাহী পরিষদে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সাইমন সাদিক। তিনি মোট ভোট পেয়েছেন ৩৬১। কার্যনির্বাহী পরিষদে অন্যান্যদের মধ্যে নির্বাচিত হয়েছেন সুব্রত (৩১০ ভোট), আরমান (২৬৫), রোজিনা (৩৪৪ ভোট), অঞ্জনা ( ৩২২ ভোট), সুশান্ত (৩৪২ ভোট), আলীরাজ (৩০৩ ভোট), মৌসুমী (৩৪৯ ভোট), পূর্ণিমা (২৮২ ভোট), পপি (৩০২ ভোট), ফেরদৌস (২৬১ ভোট), নাসরিন (২৬৮ ভোট), জেসমিন (৩২৬ ভোট), ইমন (২৬২ ভোট), জ্যাকি আলমগীর (২৯৫ ভোট), জাকির হোসেন (১৯০ ভোট) ও কমল (২৪২ ভোট)। নির্বাচন কমিশনারের স্বাক্ষর করা কাগজ থেকে এসব তথ্য পাওয়া গেছে।

উৎসবমুখর পরিবেশে ৫ মে শুক্রবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে দুপুরে এক ঘণ্টা (১-২) বিরতি দিয়ে শেষ হয়ে সন্ধ্যা ৬টায় শেষ হয়েছে বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ।  যদিও শেষ বিকেলে ভোট দেয়ার সুযোগ ছিল সন্ধ্যা ৬টা পর্যন্ত।

এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে লড়ছে ৩টি প্যানেল। নির্বাচনে মোট ২১টি পদে লড়ছেন ৫৯ প্রার্থী। ভোটার সংখ্যা ছিল ৬২৪ জন। প্যালেন ছিল ৩টি- ওমর সানী-অমিত হাসান, মিশা সওদাগর-জায়েদ খান ও ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা প্যানেল।

সভাপতি পদের জন্য লড়েছিলেন মিশা সওদাগর, ওমর সানি ও ড্যানি সিডাক। দুটি সহ-সভাপতি পদে বিপরীতে লড়ছেন ৫ জন। এরা হলেন- নূতন, নাদির খান, রিয়াজ, সাংকোপাঞ্জা ও অমৃতা খান। সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন অমিত হাসান, ইলিয়াস কোবরা ও জায়েদ খান।

শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন পরিচালক মনতাজুর রহমান আকবর। নির্বাচনে কমিশনের সদস্য হিসেবে ছিলেন নাজমুল হুদা মিন্টু, পীরজাদা শহিদুল হারুন এবং আপিল বোর্ডে চেয়ারম্যান হিসেবে রয়েছেন নাসিরউদ্দিন দিলু, সদস্য খোরশেদ আলম খসরু এবং শামসুল আলম।

এদিকে নির্বাচন উপলক্ষে এফডিসি আজ তারকাদের মিলন মেলায় পরিণত হয়েছিল। এবারের অধিকাংশ প্রার্থীই ছিলেন তরুণ ও নবীন। নির্বাচনে বিভিন্ন পদে প্রার্থী হিসেবে লড়ছেন নিরব, ইমন, জায়েদ খান, সাইমন, অমৃতা খানসহ আরও অনেকে। অন্যদিকে ছিলেন রিয়াজ, পূর্ণিমা, পপি, ফেরদৌস, বাপ্পারাজ, মৌসুমীসহ পরিচিত কিছু তারকা। এ ছাড়া নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চিত্রনায়িকা রোজিনা, অঞ্জনা, সুব্রত, আলীরাজ, শহীদুল আলম সাচ্চু, নাদের খান, আরমান, রীনা খান, শহীদুজ্জামান সেলিম, অরুণা বিশ্বাসের মতো সিনিয়র তারকাশিল্পীরা।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 804690916628740987

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item