শেখ হাসিনার সঙ্গে ডেভিড ক্যামেরনের সাক্ষাৎ

ডেস্কঃ
যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

ব্যক্তিগত সফরে বাংলাদেশে আসা ক্যামেরন আজ বৃহস্পতিবার সকালে গণভবনে যান এবং সেখানেই তাদের বৈঠক হয় বলে কর্মকর্তারা জানান।

ডেভিড ক্যামেরন বুধবার রাতে ব্যাংকক থেকে ঢাকা পৌঁছালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (ইউরোপ) মো. খোরশেদ আলম খাস্তগীর বিমানবন্দরে তাকে স্বাগত জানান।

গত বছর গণভোটে ব্রেক্সিটের পক্ষে রায় আসার পর প্রধানমন্ত্রিত্ব ছেড়ে দেয়া ক্যামেরন এবার ঢাকায় এসেছেন যুক্তরাজ্যের আন্তর্জাতিক সহায়তা সংস্থা ডিএফআইডির একটি প্রকল্প পরিদর্শন করতে।

দুপুরে হোটেল ওয়েস্টিনে ইন্টারন্যাশনাল গ্রোথ সেন্টারের আয়োজনে একটি গোলটেবিল বৈঠকে অংশগ্রহণ করার কথা রয়েছে তার। সেখানে প্রবৃদ্ধির উন্নয়ন, বাংলাদেশের অগ্রগতি বিষয়ে আলোচনা হবে। এই গোলটেবিল বৈঠকে অর্থনীতিবিদসহ সুশীল সমাজের ব্যক্তিরাও উপস্থিত থাকবেন। আর এসব কর্মসূচি শেষে আজই ঢাকা ত্যাগ করবেন ডেভিড ক্যামেরন।

লন্ডন স্কুল অব ইকোনমিকসের এই সেন্টার অক্সফোর্ড ইউনিভার্সিটির সঙ্গে যৌথভাবে উন্নয়নশীল দেশগুলোতে টেকসই প্রবৃদ্ধির জন্য কাজ করছে।

এই সেন্টারের উদ্যোগে গত মার্চে চালু হওয়া একটি কমিশনের চেয়ারম্যান ডেভিড ক্যামেরন। ঢাকায় ওই কমিশনের একটি কার্যালয়ও রয়েছে।

২০১৬ সালের ২৩ জুন যুক্তরাজ্যে ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) থাকা নিয়ে এক গণভোটে অনুষ্ঠিত হয়। গণভোটে ইইউ থেকে বেরিয়ে যাওয়ার পক্ষ জয়ী হওয়ার পর প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন ডেভিড ক্যামেরন। ওই বছরের সেপ্টেম্বরেই যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর দায়িত্ব ছাড়েন ক্যামেরন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থাকা অবস্থায় আগে কখনোই বাংলাদেশ সফর করেননি ক্যামেরন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 109457836031845800

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item