নীলফামারী-৪ (সৈয়দপুর- কিশোরীগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য মারুফ সাকলান আর নেই

ইনজামাম-উল-হক নির্ণয়/ তোফাজ্জল হোসেন লুতু,
নীলফামারী-৪  (সৈয়দপুর- কিশোরীগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য কর্ণেল (অবঃ) এ এ মারুফ সাকলান আর নেই। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি... রাজিউন)। মৃত্যুকালে তার বয়স ৭৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী এক ছেলে এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
আজ মঙ্গলবার বাদ যোহর ঢাকা সেনানিবাসে প্রথম জানাযা এবং সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় বেলা তিনটায় দ্বিতীয় জানাযা শেষে বিকেল ৫টায় রাষ্ট্রীয় মর্যাদায় ঢাকাস্থ্য বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।
মরহুমের পারিবারিক সুত্র জানায়, এ এ মারুফ সাকলান ১৯৪৪ সালের ৩ মে নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার বাজে ডুমুরিয়া গ্রামে জন্ম গ্রহন করেন। তিনি ওই গ্রামের মরহুম আইনুদ্দিন সাকলানের বড় ছেলে। কর্নেল (অব.) এ এ মারুফ সাকলান পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে ¯œাতক ডিগ্রি অর্জন করেন। তিনি পাকিস্তান মিলিটারি একাডেমির প্রশিক্ষণপ্রাপ্ত একজন সামরিক কর্মকর্তা ছিলেন। ছাত্রজীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শের একজন অনুসারী। সামরিক বাহিনীর চাকরি থেকে অবসর গ্রহণের পর তিনি বাংলাদেশ আওয়ামী লীগে যোগদান করেন। ১৯৮৯ সাল থেকে নীলফামারী জেলা আওয়ামী লীগের উপদেস্টা ছিলেন।
কর্নেল (অব.) এ এ মারুফ সাকলান ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরীগঞ্জ আংশিক) আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। নবম সংসদে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় স¤পর্কিত স্থায়ী কমিটির সদস্য ছিলেন তিনি। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।
মারুক সাকলানের মৃত্যুতে নীলফামারী জুড়ে শোকের ছায়া নেমে আসে।
তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর, নীলফামারী -১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য শওকত চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারন সম্পাদক মমতাজুল হক, অবোলকন২৪ডটকমের পরিবারসহ জেলার ছয় উপজেলার আওয়ামী লীগ ও তার সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীগন।

পুরোনো সংবাদ

নীলফামারী 886139312955102291

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item