মাদক ও জঙ্গিমুক্ত রংপুর গঠনের লক্ষ্যে এক সঙ্গে সাড়ে ৩ লাখ শিক্ষার্থীর শপথ

অভিভাবকদের উচিৎ তাদের সন্তানদের সবসময় খেয়াল রাখা....... ডিআইজি

এস.কে.মামুন
মাদক ও জঙ্গিমুক্ত রংপুর গঠনের লক্ষ্যে জেলার আট উপজেলার ৮৭২টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সাড়ে ৩ লাখ শিক্ষার্থী এক সঙ্গে শপথ নিয়েছেন। জেলা পুলিশের আয়োজনে বুধবার বেলা পৌণে ১১টায় স্থানীয় ক্রিকেট গার্ডেন মাঠে প্রায় ১০ হাজার শিক্ষার্থীর উপস্থিতিতে শপথ বাক্য পাঠ করান রংপুর পুলিশ সুপার মিজানুর রহমান (পিপিএম)।
‘মাদক ও জঙ্গিমুক্ত রংপুর, এটাই মোদের অঙ্গিকার’ ‘মাদক ও জঙ্গি থেকে মুক্তিতে, লড়বো মোরা একসাথে যুক্তিতে ও শক্তিতে’ এই শ্লোগান নিয়ে একই সময়ে জেলার তারাগঞ্জ, বদরগঞ্জ, কাউনিয়া, পীরগাছা, পীরগঞ্জ, মিঠাপুকুর ও গঙ্গাচড়া থানাধীন স্কুল, কলেজ, মাদরাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে শপথ গ্রহন অনুষ্ঠিত হয়।
এসময় প্রধান অতিথি পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক (বিপিএম, পিপিএম) বলেন, আমাদের প্রত্যেক পরিবারের অভিভাবকদের উচিৎ তাদের সন্তানদের সবসময় খেয়াল রাখা। কেননা অধিকাংশ ছেলে-মেয়ে একেবারে শখে কিংবা অসৎ সঙ্গ পেয়ে মাদক ও জঙ্গিবাদের সাথে সম্পৃক্ত হচ্ছে। তিনি রংপুরকে মাদক ও জঙ্গিমুক্ত এবং আইনশৃ্খংলা ঠিক রাখতে রংপুরের সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানান।
রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, পুলিশ আইনশৃংখলা নিয়ন্ত্রণের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে তরুণ সমাজ ও কিশোরদের মাদকমুক্ত করার লক্ষ্যে কাজ করছে। সেই সামাজিক দায়বদ্ধতা থেকে রংপুর জেলার শিক্ষার্থীদের মাঝে মাদক ও জঙ্গিমুক্ত করার বিষয়ে সচেতনতা সৃষ্টিতে এক যোগে রংপুরে শপথ বাক্য পাঠের আয়োজন করা হয়।  রংপুরের ৮৭২ টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩ লক্ষ ৫৩ হাজার ৭১ জন শিক্ষার্থী মাদক ও জঙ্গিমুক্ত রংপুর গঠনের লক্ষ্যে শপথ বাক্য পাঠ করেন।
এসময় অতিরিক্ত ডিআইজি মঞ্জুরুল কবীর ও বশির আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার ফজলে এলাহী, এবিএম জাকির হোসেন, কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম জাহিদুল ইসলামসহ পুলিশের  উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

রংপুর 8332127572863533137

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item