বিএনপির আমলে দেশে জঙ্গীর জন্ম হয়েছে-নীলফামারীতে সংস্কৃতিমন্ত্রী


বিশেষ প্রতিনিধি ৭ এপ্রিল॥
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বেলেছেন,‘দেশে জঙ্গীর জন্ম হয়েছে বিএনপির আমলে। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে ওই জঙ্গীবাদের সূচনা ঘটিয়েছে তারা। ওই সায়িক আব্দুর রহমান ও বাংলাভাই  তাদেরই সৃষ্টি।’ আর সেই সৃস্টি হতে আজ নব্য জঙ্গিরা নতুন করে মাথা চারা দিয়ে উঠার অপচেস্টা চালাচ্ছে।
আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে নীলফামারী শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের পথে এগিয়ে চলছে। বিশ্বে নানা ক্ষেত্রে আজ আমরা প্রসংশিত হচ্ছি। কিন্তু সামনে অনেক চ্যালেঞ্জ আছে। আজ দেশের উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। এখন আমাদের কোমলমতি ছেলে মেয়েদের বিভ্রান্ত করা হচ্ছে, আত্মঘাতি করে তোলা হচ্ছে। কারণ জঙ্গীর জম্ম দেওয়া ওই মহলটি শেখ হাসিনার নেত্রীত্বে দেশের উন্নয়ন সহ্য করতে পারছে না।
কৃষকের কথায় তিনি বলেন, এমন মানুষ একজনও নেই, যিনি কৃষকের ওপর নির্ভর করেন না। দেশের ৮০ ভাগ মানুষ কৃষক, সুতরাং তাদের কথা আমাদের সকলকে শুনতে হবে, তাদের কথা ভাবতে হবে, ভালোমন্দ বুঝতে হবে। আর সেটি বুঝেই সরকার কৃষকের ওপর অধিক গুরুত্ব দিয়েছেন। আজ শেখ হাসিনার নেতৃত্বে দেশে কৃষি বিপ্লব ঘটেছে।
তিনি আরো বলেন, বর্তমান সরকার কৃষকদের অনেক সুযোগ সুবিধা করে দিয়েছে। এই সরকারের আমলে কৃষক  ঠিক সময়ে সার পাচ্ছে এবং তাদের ন্যায্য অধিকার ফিরে পেয়েছে। যা বিএনপি জোট হরণ করেছিল। বিএনপি জোট শুধু দুর্নীতি করতে জানে তারা কখনো সাধারণ জনগণের দুঃখ কষ্ট বুঝে না। তাই বর্তমান শেখ হাসিনার সরকার দেশকে ডিজিটাল করেছেন। এরই ফলে দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট ক্ষমতায় থাকলে দেশ বাচঁবে, কৃষক  বাচঁবে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন,‘সংগঠন করে বসে থাকলে হবে না। মানুষের জন্য কাজ করতে হবে, সাধারণ মানুষের কাছে যেতে হবে। সরকারের উন্নয়নগুলো তাদের কাছে তুলে ধরতে হবে।
জেলা কৃষক লীগের সভাপতি অক্ষয় কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা। এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন কেন্দ্রীয় কৃষক লীগের সাধারণ সম্পাদক খোন্দকার শামসুল হক রেজা, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি চাষী এম.এ করিম, ফারুক আলম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ সমীর চন্দ, নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি প্রমুখ। সভা পরিচালনা করেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ইয়াহিয়া আবিদ।

পুরোনো সংবাদ

প্রধান খবর 1130048324621418085

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item