হরিপুরের ভাতুরিয়া ইউনিয়নে টাকা নিয়ে ভিজিডি কার্ড বিতরণের অভিযোগ

জে. ইতি হরিপুর, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁয়ের হরিপুর উপজেলার ভাতুরিয়া ইউনিয়নে টাকার বিনিময়ে ভিজিডি কার্ড বিতরণের অভিযোগ উঠেছে। টাকা নিয়ে ভিজিডি কার্ড বিতরন করেছেন ভাতুরিয়া ইউনিয়নের সংশ্লিষ্ট চেয়ারম্যানের লোক ও ইউপি সদস্য।
টাকা নেওয়ার অভিযোগে ক্ষতিয়ে দেখে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন স্থানীয়রা।
মহিলা অধিদপ্তর পরিচালিত ২০১৭-১৮ অর্থ বছরে ভাতুরিয়া ইউনিয়নে সর্বমোট ৪১২টি নারিকে প্রতি মাসে ৩০ কেজি করে চাল দেওয়ার কথা রয়েছে।
গত শুক্রবার ভাতুরিয়া ইউনিয়ন পরিষদ থেকে এ কার্ডগুলো বিতরন করা হয়। কার্ডধারী কয়েকজন নারী অভিযোগ করে বলেন, তারা কার্ড আনতে গিয়ে বেশ হয়রানির শিকার হয়েছেন।
নাম অনিচ্ছুক একাধিক নারী জানান, গড়ভবানিপুর ওয়ার্ড মেম্বার ও চেয়ারম্যানের নিকটতম ব্যক্তি শামসুল কার্ডধারীদের কাছ থেকে ১৩০ টাকা নিয়েছেন নানা ফন্দিফিকিরে।
এ বিষয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাজান সরকার সাংবাদিকদের জানান,
পরিষদের তেমন কোন আয় নেই। ফটোকপি, ছবিসহ বিভিন্ন কাজে টাকা লাগে। ফলে যে যা পেরেছে তা দিয়েছেন। জোর করে কারো কাছ থেকে টকা নেওয়া হয়নি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এমজে আরিফ বেগ জানান,
কার্ড বিতরনের নামে টাকা নেওয়া যাবে না। যদি কেউ টাকা নিয়ে থাকে তাহলে অন্যায় করেছেনে। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 483321583506863878

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item