নীলফামারী জেলা ছাত্র দলের কমিটি ঘোষনা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৪ এপ্রিল॥
নীলফামারী জেলা ছাত্র দলের সাত বছরের আহবায়ক কমিটির পর এবার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। 

গতকাল রবিবার (২৩ এপ্রিল) রাত নয়টার দিকে কেন্দ্রীয় ছাত্র দলের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান স্বাক্ষরিত এক পত্রে ওই কমিটি ঘোষণা করা হয়।
দলীয় সূত্র জানায়, ওই জেলা কমিটিতে সালেকীন আহমেদ সজীবকে সভাপতি, মারুফ পারভেজ প্রিন্সকে সাধারণ সম্পাদক ও সুহৃদ হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ১০ সদস্যের নাম ঘোষণা করা হয়।
কমিটির অন্যান্যরা হলেন, জ্যৈষ্ঠ সহ-সভাপতি রশিদুল ইসলাম, সহ-সভাপতি পদে সাঈদ হোসেন বাবু, সানাউল হক ত্বনী, মীর সাঈদ আল মেহেদী, মামুনুর রশিদ বসুনিয়া সজীব, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আরমান আলী খান ও আদনান হোসেন শিপন।
জেলা ছাত্র দলের আহ্বায়ক মোর্শেদ আজম আজ সোমবার বিকেলে কেন্দ্রীয় কমিটি কতৃক আংশিক ওই কমিটি ঘোষণার বিষটি নিশ্চিত করেছেন।
জেলা ছাত্রদলের নতুন ওই কমিটির সাংগঠনিক সম্পাদক সুহৃদ হোসেন জানান, ২০০১ সালের সর্বশেষ নীলফামারী জেলা ছাত্রদলের কাউন্সিল অনুষ্ঠিত হয়। সে সময়ে আখতারুজ্জামান জুয়েল সভাপতি ও মোর্শেদ আজম সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। এরপর ২০১০ সালে ওই কমিটি ভেঙ্গে  মোর্শেদ আজমকে আহবায়ক করে ১৭ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়। রবিবার রাত সাড়ে নয়টার দিকে আহবায়ক কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করেন ছাত্র দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।
এদিকে কমিটি ঘোষণার পর পদবঞ্চিত নেতাকর্মীরা ব্যক্ত করেছেন মিশ্র প্রতিক্রিয়া। নাম প্রকাশে অনিচ্ছুক নেতাকর্মীদের মধ্যে অনেকেই দাবি তুলছেন ১০ সদস্যের ওই কমিটিতে অছাত্র স্থান পেয়েছে। ছাত্রত্ব না থাকা এসব ব্যক্তি অনেকে বিবাহিত এবং ব্যবসায়ী।
এ বিষয়ে জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক মোর্শেদ আজম বলেন, কেন্দ্রীয় কমিটি বিভিন্ন দিক বিবেচনা করে ওই ১০ সদস্যের নাম ঘোষণা করেছেন। পূর্ণাঙ্গ কমিটিতে আনেকরই স্থান হবে। সাময়িক ক্ষোভ থাকলেও পূর্ণঙ্গ কমিটি হওয়ার পর ঠিক হয়ে যাবে।
কেন্দ্রীয় ছাত্র দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান নীলফামারী জেলা ছাত্র দলের ওই কমিটি ঘোষণার কথা স্বীকার করে বলেন, ‘দীর্ঘ সাত বছর ধরে সেখানে আহ্বায়ক কমিটি ছিল। যারা সাংগঠনিক কাজে সক্রিয় ছিলেন আমরা তাদেরকে প্রধান্য দিয়ে কমিটি ঘোষণা করেছি।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4641630887962702706

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item