নীলফামারীতে বিশ্ব টিকাদান সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৪ এপ্রিল॥
“টিকা শিশুর জীবন বাঁচায়” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নীলফামারীতে বিশ্ব টিকাদান সপ্তাহ ২০১৭ উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ সোমবার জেলা স্বাস্থ্য দপ্তরের আয়োজনে ও ইউনিসেভের সহযোগিতায় নীলফামারী সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে ওই সভার আয়োজন করা হয়। টিকাদান চলবে ২৪ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত।
সিভিল সার্জন ডা. আব্দুর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সভায় বক্তব্য রাখেন, অতিরিক্তি পুলিশ সুপার অশোক কুমার পাল।
এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ- পরিচালক (ডিডি) আফরোজা বেগম, জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, সদর আধুনিক হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা হাসিনুর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল কর্মকর্তা ডা. মনিরুজ্জামান, সদর আধুনিক হাসপাতালে জেষ্ঠ্য শিশু বিশেষজ্ঞ ডা. এনামুল হক ও শিশু বিশেষজ্ঞ দিলীপ কুমার রায়, সৈয়দপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের কর্মকর্তা ডা. সিরাজুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে কর্মকর্তা আবু জাফর মো. কামরুল ঈমান, সদরের জেষ্ঠ্য স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের প্রমুখ।
সভায় জেলার প্রত্যেকটি বিভাগের কর্মকর্তাদের সম্বনয়ে এই সচেতনতা মুলক কর্মসুচি পালনের জন্য মতবিনিময় সভা করা হয়।
অনুষ্ঠানের সভাপতি ডা. আব্দুর রশিদ বলেন, মারাতœক ১০টি সংক্রামক রোগ থেকে শিশুর জীবন বাঁচাতে সম্প্রসারিত টিকাদান কর্মসুচি (ইপিআই) ও স্বাস্থ্য অধিদপ্তরের, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উদ্দ্যেগে বিশ্ব টিকাদান সপ্তাহ পালিত হচ্ছে। এটি একটি জনসচেতনতামুলক কার্যক্রম। যা চলবে ২৪ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত।
তিনি বলেন, এবারই প্রথম এই বিশ্ব টিকাদান দিবস পালিত হচ্ছে। যা শুধুমাত্র জনগনকে সচেতন করা সরকারের এই প্রয়াস। #

পুরোনো সংবাদ

নীলফামারী 4409435403577939016

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item