সব খাতের উন্নয়নই মূল লক্ষ্য: প্রধানমন্ত্রী

ডেস্কঃ
সকল খাতে উন্নয়ন নিশ্চিত করাই সরকারের মূল লক্ষ্য বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার ব্রাজিলের বিদায়ী রাষ্ট্রদূত ওয়ানিয়া ক্যাম্পোস দা নব্রেগা সৌজন্য সাক্ষাৎ করতে গেলে প্রধানমন্ত্রী বলেছেন, উন্নয়নের জন্য তার সরকার সব শক্তি নিয়োগ করেছে।

রাষ্ট্রদূত বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। নীল জামদানি পরা রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবিষয়ে সাংবাদিকদের জানান।

ব্রাজিলের রাষ্ট্রদূত বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়নের পাশাপাশি নারীর ক্ষমতায়নে শেখ হাসিনার অবদান ও নেতৃত্বের প্রশাংসা করেন। ব্রাজিলে বাংলাদেশের তৈরি পোশাক ছাড়াও সিরামিক পণ্য ও ওষুধের সম্ভবনাময় বাজারের কথা উল্লেখ করেন রাষ্ট্রদূত। বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য এক বিলিয়ন ডলার ছাড়িয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

প্রেস সচিব জানান, প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে বলেন, জনসংখ্যার ৫০ শতাংশ নারী। এই অর্ধেক জনগোষ্ঠীকে পেছনে ফেলে একটি দেশ সামনে এগিয়ে যেতে পারে না।

দেশের বিদ্যুৎ উৎপাদনের সফলতার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সরকারের বিভিন্ন পদক্ষেপের ফলে এখন ১৬ হাজার ৭২৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে।

এপ্রিলে বাংলাদেশে আসন্ন ইন্টার পার্লামেন্টরি ইউনিয়নের সম্মেলনে ব্রাজিলের বড় একটা প্রতিনিধিদল অংশগ্রহণ করবে বলেও জানান রাষ্ট্রদূত।

পুরোনো সংবাদ

প্রধান খবর 8489273607829510113

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item