পঞ্চগড়ে স্কুল পিয়ন নিয়োগে বানিজ্যের অভিযোগ

 সাইদুজ্জামান  রেজা পঞ্চগড়:
পঞ্চগড় উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও অফিস সহকারী পদে নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। সহকারী প্রধান শিক্ষক নিয়োগে তেমন সমস্যা না হলেও অফিস সহকারী পদটিতে নিয়োগে ভাগে বনিবনা না হওয়ায় প্রায় এক মাস ধরে নিয়োগ স্থগিত রয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।জানা যায়, সম্প্রতি পঞ্চগড় উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক ও অফিস সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়। নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে সহকারী প্রধান শিক্ষক পদে

আট জন ও অফিস সহকারী পদে ১৫ জন আগ্রহী প্রার্থী আবেদন করেন। আবেদনের পরিপেক্ষিতে নিয়োগ বোর্ড গত ১১ ফেব্রুয়ারি প্রার্থীদের লিখিত পরীক্ষা নেন। পরীক্ষায় সহকারী প্রধান শিক্ষক পদে ৪ জন ও অফিস সহকারী পদে ১৪ জন প্রার্থী অংশ নেন। পরীক্ষা নেয়ার পর মোটা অঙ্কের টাকার বিনিময়ে ওই দিনই সহকারী প্রধান শিক্ষক পদে মিজানুর রহমানকে নিয়োগ দেয়া হয়। তিনি গত ২ মার্চ বিদ্যালয়ে যোগদান করেন। কিন্তু প্রায় এক মাস হয়ে গেলেও এখনো অফিস সহকারী পদটিতে নিয়োগ দিতে পারেনি নিয়োগ বোর্ড।

নাম প্রকশে অনিচ্ছুক এক প্রার্থী জানান, অফিস সহকারী পদে টাকার অংক কম হওয়ায় নিয়োগ হচ্ছে না। তবে শোনা যাচ্ছে মোটা অঙ্কের টাকার বিনিময়ে ভবেশ চন্দ্র রায় নামের এক ব্যক্তিকে নিয়োগ দেয়ার চেষ্টা করছে নিয়োগ কমিটি। আমি নিয়োগ কমিটির সংশ্লিষ্টদের কাঙ্খিত টাকা দিতে পারেনি বলে আমাকে নিয়োগ দেয়ার কথা থাকলেও নিয়োগ দেয়া হয়নি।

এ বিষয়ে পঞ্চগড় উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. হবিবর রহমান জানান, অভ্যন্তরীণ জটিলতায় অফিস সহকারী পদটির নিয়োগ স্থগিত রয়েছে। তবে কি কারণে নিয়োগ স্থগিত রাখা হয়েছে তা জানাতে রাজি হননি তিনি।

এদিকে নিয়োগে অনিয়ম ও স্থগিতের কথা অস্বীকার করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রহিম বিন্দু জানান, অফিস সহকারী পদেও নিয়োগ দেয়া হয়েছে। তবে কবে এবং কাকে নিয়োগ দেয়া হয়েছে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8319093885338838022

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item