কিশোরগঞ্জে নিয়ম না মেনে নতুন করে শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের অভিযোগ

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ,নীলফামারীঃ
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় এক কলেজ থেকে আর এক কলেজ স্থাপনের দুরত্ব বজায় না রেখে নিয়ম বর্হিভুতভাবে খোলাহাটি বঙ্গবন্ধ স্কুল এ্যান্ড কলেজ প্রতিষ্ঠার অভিযোগ পাওয়া গেছে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের কাছে ডিও লেটারের মাধ্যমে এসব অভিযোগ করেছেন নীলফামারী ৪ আসনের সংসদ সদস্যসহ দুটি কারিগরি মহাবিদ্যালয়ের অধ্যক্ষদ্বয়।
বোর্ড চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগে জানা গেছে, উত্তর পুর্বদিকে কিশোরগঞ্জ বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট কলেজ থেকে আড়াআড়িভাবে ২ কিলোমিটার এবং সোজাসুজিভাবে এর পরিমাপ এক কিলোমিটার। কিন্তু  নিয়মঅনুযায়ী এক শিক্ষা প্রতিষ্ঠান থেকে আর এক শিক্ষা প্রতিষ্ঠানের চারদিকে দুরত্ব থাকতে হবে ৬ কিলোমিটার। অপরদিকে সদ্য প্রতিষ্ঠিত কলেজ থেকে ১ দশমিক ৭ কিলোমিটার দুরত্বে অবস্থিত কিশোরীগঞ্জ কারিগরি মহিলা মহাবিদ্যালয় ও ১ কিলোমিটার দুরত্বে অবস্থিত কিশোরগঞ্জ শিশু নিকেতন স্কুল  এ্যান্ড কলেজের নাম গোপন রেখে  খোলাহটি বঙ্গবন্ধু টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা আব্দুল মালেক উপজেলা প্রশাসন কতৃপক্ষের কাছে দুরত্ব সম্পর্কীয় প্রত্যয়ন পত্র আদায় করেছেন।
নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শওকত চৌধুরী অভিযোগে উল্লেখ করেন, উপজেলার ৬ টি ইউনিয়নে ৫ টি ব্যবসায় ব্যবস্থাপনা শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। আসন সংখ্যার অনুপাতে ওই সব শিক্ষা প্রতিষ্ঠানে প্রয়োজনীয় ছাত্রছাত্রী পাওয়া যাচ্ছেনা। তার পরও খোলাহাটি বঙ্গবন্ধু টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজ নামে শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা পুর্বের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান গুলোর উপর চপেটাঘাত ও অপ্রয়োজনীয় বলে কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানকে অনুমতি প্রদান না করার জন্য অনুরোধ করেন।
গত সোমবার খোলাহাটি বঙ্গবন্ধু টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজে গিয়ে দেখা যায়, তিনজন নির্মাণ শ্রমিক অবকাঠামো নির্মানের কাজ করছেন। প্রতিষ্ঠাতা আব্দুল মালেক কাজ দেখভাল করছেন। এ সময় প্রতিষ্ঠাতাকে বঙ্গবন্ধুর নামে শিক্ষা প্রতিষ্ঠান করতে চাইলে বঙ্গবন্ধু মেমোরিয়াল  ট্রাস্ট কর্তপক্ষের অনুমতি লাগে  বলে প্রশ্ন করা হলে তিনি বলেন, আবেদন করেছি এখনো অনুমতি পাইনি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এস মেহেদী হাসানের সাথে কথা বললে তিনি বলেন, আমার অফিস সহকারী বিনয় বাবু আমাকে ভুল বুঝিয়ে কলেজ প্রতিষ্টার দুরত্ব সম্পর্কীয় প্রত্যয়নে স্বাক্ষর নিয়েছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2054826836586100063

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item