এমপি লিটন হত্যা: নাগরিক শোকসভার আহবান

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি::

   
গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটনকে হত্যার প্রতিবাদে নাগরিক শোক সভার আহবান জানিয়ে হ্যা-বিল বিতরণ করছেন জেলা আ’লীগের সহ-সভাপতি সৈয়দা মাসুদা খাজা।
বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বরসহ উপজেলার বিভিন্ন পয়েন্টে তিনি হ্যান্ডবিল বিতরণ করে আগামী ২৮ জানুয়ারী সুন্দরগঞ্জ ডি ডব্লিউ ডিগ্রী কলেজ মাঠে  অনুষ্ঠিতব্য নাগরিক শোক সভা সফল করার আহবান জানান। মাননীয় সড়ক ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আ’লীগের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদের এমপি উক্ত শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।
এদিকে, এ ঘটনা উম্মোচনের জন্য প্রশাসন এমপি লিটনের বড় শ্যালক, ক্রিকেট খেলারত সপ্তম শ্রেণির ছাত্র, গাড়ি চালক, কাজের লোকসহ বিজ্ঞ আদালতের মঞ্জুরকৃত রিমান্ডের প্রেক্ষিতে গ্রেফতারকৃত ১৩ সন্দেহভানকে জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছেন। এ রহস্য উদঘাটনে বিভিন্ন স্তরের পুলিশ, র‌্যাব, গোয়েন্দা সংস্থাসহ, রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে রিক্রূট করা ৫২ সদস্য বিশিষ্ট একটি চৌকস টিম তদন্তে কাজ চালিয়ে যাচ্ছেন। গত ২৭ দিনেও রহস্য উম্মোচন হয়নি বলে একাধিক সুত্র জানিয়েছে।
এ মামলায় গত ২৭ দিনে মোট ১শ’৪৯ সন্দেহভাজনকে আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ১৩ জনেকে গ্রেফতার দেখিয়ে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য রিমা- চাওয়ায় বিজ্ঞ আদালত তাদের রিমা- মঞ্জুর করেছেন বলে থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক ও মামলাটির তদন্তকারী কর্মকর্তা-আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান আরিফ জানান।
উল্লেখ্য, গত বছরের শেষ দিন (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার সর্বানন্দ ইউনিয়নের দক্ষিণ সাহাবাজ মাস্টারপাড়াস্থ নিজ বাসভবনে আততায়ীদের গুলিতে আহত হয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীনাবস্থায় মৃত্যু বরণ করেন এমপি মঞ্জুরুল ইসলাম লিটন। এব্যাপারে নিহত এমপি লিটনের ছোট বোন ফাহমিদা বুলবুল কাকলী অজ্ঞাত নামা ৪-৫ জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা করেন।

পুরোনো সংবাদ

নিবিড়-অবলোকন 5722288821822279910

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item