আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয় ঃ সংস্কৃতি মন্ত্রী

বিশেষ প্রতিনিধি, ১৯ জানুয়ারী॥
সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয়। জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত দেশ গঠনে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, দেশ জুড়ে উন্নয়নের জোয়ার সৃস্টি হয়েছে। আর বিএনপি জামায়াত জঙ্গী সৃাস্ট করে দেশের সাধারন মানুষজনকে  হত্যা, বাসে অগ্নিসংযোগ, শ্রমিক হত্যা, মানুষের স¤পদ লুট, শিক্ষা প্রতিতষ্ঠানসহ সরকারি স্থাপনা ধ্বংস করেছে। তারা গনতন্ত্রের নামে এসব তান্ডলীলা চালিয়েছে। তারা যদি গনতন্ত্রই চায় তাহলে এসব তান্ডবলীলা কেন প্রশ্ন তুলে মন্ত্রী বলেন গনতন্ত্র চাইতে হলে নির্বাচনে আসুন। নির্বাচন করুন দেখেন দেশের জনগন বিএনপি জামায়াতকে চায় কিনা। তারা জানে নির্বাচনে এ দেশের জনগন তাদের পক্ষে রায় দেবেনা। তাই তারা জ্বালাও পোড়াও আন্দোলন করছে। যার কোন যুক্তি নেই। তারা অনিয়ম দুর্নীতির হোতা। স্বাধীন দেশকে কিভাবে পুনরায় পাকিস্তানের হাতে তুলে দেয়া যায় তার চিস্তা করছে। বাংলা ভাই সৃস্টি করে জঙ্গী বাহিনী সাধারন মুসলমানদের হত্যা করেছে।
মন্ত্রী আরো বলেন ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আমরা সকল জনগণ ঐক্যবদ্ধভাবে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। এমনিভাবে বর্তমানে জনগণকে সাথে নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। মন্ত্রী বলেন, দেশকে আরো এগিয়ে নিতে সকলের সম্মিলিত প্রচেষ্টায় মানুষের মনে শান্তি, বিশ্বাস, সমাজে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। তা নাহলে সকল উন্নয়ন কর্মকান্ড থমকে যাবে। যে কোন মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।
মন্ত্রী বলেন শেখ হাসিনার সরকার আজ বিশ্বে রোল মডেল। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বছরের শুরুতেই বিনামূল্যে পাঠ্য বই বিতরন করছে। যা বিশ্বের কোন দেশে নেই। তিনি বলেন দেশের নারী শিক্ষা কে এগিয়ে নিতে হবে। তিনি অভিভাবদের উদ্যোসে বলেন আপনারা আপনাদের মেয়েকে উচ্চ শিক্ষায় আলোকিত করুন। ভুল করেও মেয়ের বাল্য বিয়ে দিবেন না।
মন্ত্রী বিএনপি জামায়াতের সরকারের সময় এ অঞ্চলের মঙ্গার কথা তুলে ধরে বলেন সে সময় এলাকার মানুষ না খেয়ে মারা গেছে। আজ শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে এ অঞ্চলের মঙ্গা দুর করেছে। প্রতিটি সেক্টরে কর্মসংস্থানের ব্যবস্থা করছে। দিন দিন দুর হচ্ছে বেকারত্ব তাই মন্ত্রী সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। বৃহস্পতিবার (১৯ জানুয়ারী ) রাতে নীলফামারীর হারোয়া আদর্শ স্কুল মাঠে বর্তমান সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগনকে অবহিত করন এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃতিকরন ও উদ্বুদ্ধকরনের আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জেলা তথ্য অফিসের আয়োজনে এবং আর্দশ উচ্চ বিদ্যালয়ের সহযোগীতায় উক্ত অনুষ্ঠানে  বিশেষ অতিথির বক্তব্য রাখেন নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন,পুলিশ সুপার জাকির হোসেন খান, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মমতাজুল হক, নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজার রহমান, নীলফামারী পৌর সভার ৪ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি সরকার কবীর।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মুহঃ বেলায়েত হোসেন।
আলোচনা সভায় বর্তমান সরকারের উন্নয়নে অতিত, বর্তমান ও ভবিষ্যত পরিকল্পনার উপর বিস্তারিত ভাবে তুলে ধরে বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক।
আলোচনা শেষে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সরকারের উন্নয়নের বাস্তব চিত্র মালটিমিডিয়ার মাধ্যমে প্রর্দশন করা হয়। অনুষ্ঠানে শতশত নারী পুরুষ সহ সরকারী ও বেসরকারী বিভাগের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। #


পুরোনো সংবাদ

প্রধান খবর 1595704546513459397

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item