ইবিতে জঙ্গি বিরোধী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এম.এ মান্নান- তামাক সারা পৃথিবীতে স্বীকৃত শত্রু

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম. এ মান্নান (এমপি) বলেছেন, “তামাক সারা পৃথিবীতে স্বীকৃত শত্রু। আমরা বিভিন্ন আইন প্রণয়ন ও কর আরোপের মাধ্যমে তামাক ও মাদক নিয়ন্ত্রণ করার চেষ্টা করছি। তিনি আরও বলেন, তামাক ও মাদকের প্রতি সরকারের কোন প্রীতি নেই। যে কোন মূল্যে পর্যায়ক্রমে এটিকে নিয়ন্ত্রণ করা হবে।”

আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে তামাক, মাদক ও জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা  বলেন।

তামাক, মাদক ও জঙ্গিবাদ বিরোধী জোট (ক্যাট) এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের যৌথ আয়োজনে ইবি ক্যাম্পাসে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জঙ্গিবাদ বিরোধী প্রচার অভিযান অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, ক্যাটের সভাপতি সাংবাদিক আলী নিয়ামত, উপদেষ্টা কবি আসলাম সানি, সহ-সভাপতি ড. সাহাদাত হোসেন নিপু, চিত্র শিল্পী আশরাফুল আলম পিপলু প্রমূখ।

ফোকলোর বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাঃ সাইদুর রহমান ও আইন বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল ও একই বিভাগের প্রভাষক তিয়াশা চাকমার সঞ্চালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, বাংলা বিভাগের প্রফেসর ড. সরওয়ার মুর্শেদ, ঝিনাইদহ জেলা প্রশাসক ড. মাহবুবুল আলম তালুকদার, কুষ্টিয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার প্রলয় চিসিম, ইংরেজি বিভাগের প্রভাষক সাজ্জাদ জাহিদ, ক্যাটের উপদেষ্টা আসলাম সানি, ইবি’র বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ গান ও নৃত্য পরিবেশন করেন।

এর আগে বেলা সাড়ে ১১টায় প্রশাসন ভবন চত্বরে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রতিমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের আয়োজনে প্রশাসন ভবনের সামনে থেকে জঙ্গি রিরোধী র‌্যালি বের হয়। এতে বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩সহ¯্রাধিক শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্বদ্যিালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে তামাক, মাদক ও জঙ্গি বিরোধী আলোচনা সভায় মিলিত হয়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2133536406361474623

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item