সৈয়দপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

 সৈয়দপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ - ২০১৬ শুরু হয়েছে। আজ (রবিবার) সকালে এ সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। “সচেতনতা, প্রশিক্ষণ ও প্রস্তুতি ভূমিকম্প মোকাবেলার সর্বোত্তম উপায়” দিবসের এবারের প্রতিপাদ্যের ওপর শহরের নতুন বাবুপাড়াস্থ সংস্থার কার্য্যালয় চত্বরে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাওয়াদুল হক সরকার।
এতে স্বাগত বক্তব্য রাখেন ও সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিপ্তরের সৈয়দপুরের সিনিয়র স্টেশন অফিসার মো. জাকির হোসেন।
সপ্তাহের অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি,সুধীজন,শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিক, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সৈয়দপুর স্টেশনের সকল কর্মকর্তা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।                                                        
  শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ - ২০১৬ উপলক্ষে সৈয়দপুর স্টেশনে কর্মরত কর্মকর্তা ও কর্মীরা মহড়া প্রদর্শন করেন। এতে বাসা-বাড়ি,ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস আদালতে আকস্মিক আগুনের ঘটনা ঘটলে তা নির্বাপণের জন্য নেওয়া তাৎক্ষনিকভাবে কলাকৌশলসমূহ দেখানো হয়। এছাড়াও মহড়ার মাধ্যমে দেখানো হয়েছে বহুতল ভবনে আগুনের ঘটনায় আটকে পড়া মানুষকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা কিভাবে উদ্ধার করে থাকেন।
 সপ্তাহের দ্বিতীয় দিনে সোমবার সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা তাদের মহড়া প্রদর্শন করবেন।  

পুরোনো সংবাদ

নীলফামারী 8317318923514810745

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item