মুক্তিযুদ্ধে শহীদদের নামের তালিকা প্রকাশ ও গেজেটভূক্ত করণের দাবিতে সৈয়দপুরে মানববন্ধন

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুর শহরে মুক্তিযুদ্ধে শহীদদের নামের তালিকা প্রকাশ ও গেজেটভূক্ত করণের দাবিতে মানববন্ধন হয়েছে।  আজ (শনিবার) মুক্তিযুদ্ধে শহীদ সন্তানদের সংগঠন প্রজন্ম ’৭১ সৈয়দপুর জেলা শাখার উদ্যোগে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
বেলা ১১টায় মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে ওই মানববন্ধন কর্মসূচি শুরু হয়। এ মানববন্ধন কর্মসূচি চলে দুপুরে সাড়ে ১২টা পর্যন্ত। মানববন্ধনে মুক্তিযোদ্ধা, শহীদ পরিবারের সন্তান, শিক্ষকসহ বিভিন্নস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। এ মানববন্ধন কর্মসূচি চলাকালে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
 মুক্তিযুদ্ধে শহীদ সন্তানদের সংগঠন প্রজন্ম ’৭১ সৈয়দপুর জেলা শাখার সভাপতি প্রকৌশলী  আলহাজ্ব এ এ এম মঞ্জুর হোসেন এতে সভাপতিত্ব করেন।
এতে অন্যান্যদের মধ্যে  আলোচনায় অংশ নেন শহীদ পরিবারের সদস্য ও সৈয়দপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. বখতীয়ার কবির, মুক্তিযোদ্ধা সংসদ সৈয়দপুর উপজেলা কমান্ডার মো. একরামুল হক সরকার, সৈয়দপুর মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. হাফিজুর রহমান হাফিজ, শহীদ পরিবারের সন্তান অধ্যাপক মো. সাখাওয়াত হোসেন খোকন, লিয়াকত  হোসেন লিটন, ইফ্ফাত আরা কলি, মুক্তিযোদ্ধা প্রকৌশলী নুরুজ্জামান জোয়ারদার, প্রজন্ম ’৭১ এর
সহ-সভাপতি সাংবাদিক এম আর আলম ঝন্টু প্রমূখ। আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন প্রজন্ম’৭১ সৈয়দপুর জেলা শাখার সাধারণ সম্পাদক  মো. মহসিনুল হক মহসীন।
মানববন্ধনের আলোচনায় বক্তারা তাদের বক্তব্যে বলেন, যাদের আত্মত্যাগের মাধ্যমে বাংলাদেশ আজ একটি স্বাধীন ও সার্ববৌমত্ব রাষ্ট্র, সেই সব শহীদদের নামের তালিকা স্বাধীনতার যুদ্ধের দীর্ঘদিনে পরও করা হয়নি। আজ আমাদের বর্তমান প্রজন্ম জানে না, সেদিন ১৯৭১ এর মুক্তিযুদ্ধের  এদেশে কারা কারা জীবন উৎসর্গ করেছিলেন। কারা কারা শহীদ হয়েছিলেন। শহীদদের পরিবার পরিজনের এখন সর্বক্ষেত্রে নানাভাবে অবহেলিত ও উপেক্ষিত। তারা রাষ্ট্রীয়ভাবে সকল রকম সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত আজ। অথচ তাদের তাজা রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা।  বক্তারা  মুক্তিযুদ্ধে ৪৫ বছররেও শহীদদের নামের তালিকা প্রকাশ ও গেজেটভূক্ত না হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তারা অবিলম্বে  সকল শহীদদের নামের তালিকা ও গেজেটভূক্ত করণের দাবি জানান।

পুরোনো সংবাদ

নীলফামারী 4091328512379058066

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item