ডিমলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ঃ

‘‘শিক্ষা সুযোগ না’’ অধিকার এই প্রতিপাদ্য কে সামনে রেখে ৩ ডিসেম্বর শনিবার সারা দেশের ন্যায় ডিমলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ২০১৬ পালন করা হয়েছে।

এ উপলক্ষে ডিমলা উপজেলার দুটি প্রতিবন্ধী সংগঠন একতা প্রতিবন্ধী কল্যাণ সংস্থা, ডিমলা কুষ্ঠ ও সাধারন প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা বন্দর খড়িবাড়ী ও ডিমলা বাবুর হাট পন্ডিত পাড়া প্রতিবন্ধী বিদ্যালয়ের পক্ষ হতে একটি র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করেন।

বাবু শৈলেন চন্দ্র রায়ের সভাপতিত্বে একটি সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রেজাউল করিম সাজু নির্বাহী পরিচালক ডন বাংলাদেশ।

এতে বক্তব্য রাখেন ডিমলা বাবুর হাট পন্ডিত পাড়া প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক অনন্ত কুমার রায়, সভাপতি একতা প্রতিবন্ধী কল্যাণ সংস্থার বাবু নিরঞ্জন দে, উক্ত সংস্থার উপদেষ্ঠা জাহাঙ্গীর আলম রেজা (সাংবাদিক), প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক কাজল রেখা, সোনালী রানী রায়, আব্দুর রহমান প্রমূখ। 

অপরদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে রফিকুল ইসলামের সভাপতিত্বে একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা এফ.ডি.সি (ডি.বি.এল.এম) রঞ্জিতা রানী রায়, এন.আই মানিক ও কুষ্ঠ সাধারণ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সদস্য জবেদ আলী।

বক্তরা বলেন প্রতিবন্ধী মানুষদের ন্যার্য অধিকার ও মর্যদা, শিক্ষা, পূর্নবাসন সহ সকল প্রকার সহযোগীতা সরকার কে করার জন্য এগিয়ে আসতে আহব্বান জানান।   

পুরোনো সংবাদ

নীলফামারী 6747470310222981229

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item