রংপুর জেলা পরিষদ নির্বাচনে প্রশাসক পদে প্রধানমন্ত্রীর ভাসুরপুত্র বকুল প্রার্থী!

 মামুনুর রশিদ মেরাজুল পীরগঞ্জ (রংপুর) থেকেঃ
রংপুর জেলা পরিষদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাসুরপুত্র, রংপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পীরগঞ্জের কৃতি সন্তান এ.কে.এম ছায়াদত হোসেন বকুলও প্রশাসক পদে প্রার্থী হচ্ছেন। তিনি ওই পদে দলীয় মনোনয়ন চেয়ে ঢাকায় আওয়ামীলীগ সভানেত্রীর কার্যালয়ে আবেদন করেছেন বলে জানা গেছে। তার প্রার্থীতার খবরে পীরগঞ্জের রাজনৈতিক নেতৃবৃন্দ ও ভোটারদের মাঝে নির্বাচনী আমেজ শুরু হয়েছে। 
সংশি¬ষ্ট সুত্রে জানা গেছে, আগামী ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে রংপুরে ভোটারদের মাঝে নির্বাচনী আমেজ বইছে। এ নির্বাচনে সিটি করপোরেশনের (যদি থাকে) মেয়র, কমিশনার, পৌর মেয়র, কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান ও মেম্বররা ভোটাধিকার প্রয়োগ করবেন। রংপুরে ১টি সিটি করপোরেশন, ৩টি পৌরসভা ও ৭৬টি ইউনিয়ন পরিষদের মোট ভোটার সংখ্যা ১ হাজার ৭৮ জন। রংপুর জেলা পরিষদের প্রশাসক পদে প্রার্থী হিসেবে পীরগঞ্জ থেকে একেএম ছায়াদত হোসেন বকুল দলীয় মনোনয়ন চেয়ে গত ১৬ নভেম্বর আওয়ামীলীগের সভানেত্রীর ঢাকাস্থ ধানমন্ডি ৩/এ কার্যালয়ে আবেদন করেছেন। এ খবর ছড়িয়ে পড়ায় কয়েকদিন ধরেই পীরগঞ্জে ভোটার ও রাজনৈতিক নেতৃবৃন্দের মাঝে উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। কারণ গত ৭ আগষ্ট নবগঠিত পীরগঞ্জ পৌরসভায় তার ছোট ভাই উপজেলা আওয়ামীলীগের সম্পাদক তাজিমুল ইসলাম শামীম মেয়র পদে (আওয়ামীলীগের মনোনীত) বিপুল ভোটে বিজয়ী হন। তার ওই বিজয়ে রংপুর জেলা আওয়ামীলীগের রাজনীতিতে ইতিবাচক সাড়া ফেলে। এবারে রংপুর জেলা পরিষদে নির্বাচেন মেয়রের বড় ভাই প্রশাসক প্রার্থী ঘোষণা দিয়ে দলীয় মনোনয়ন চাওয়ায় নড়েচড়ে বসেছে দলটির জেলার নেতাকর্মীরা। এখন দিনক্ষন গননা চলছে আওয়ামীলীগ থেকে কে পাচ্ছেন রংপুর জেলা পরিষদের প্রশাসকের মনোনয়ন। এ ব্যাপারে একেএম ছায়াদত হোসেন বকুল বলেন, আমি দীর্ঘদিন ধরে আওয়ামীলীগের রাজনীতির সাথে প্রত্যক্ষভাবে জড়িত রয়েছি। কখনো রাজনীতির দাপট বা প্রভাব বিস্তার করিনি। দল যাকে মনোনয়ন দেবে, আমি তার সাথেই থাকবো। তবে আমিও মনোনয়নের দাবীদার। ওই নির্বাচনে আগামী ১ ডিসেম্বর প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করবেন। পাশাপাশি ২৪ ডিসেম্বর আওয়ামীলীগ তাদের দলীয় মনোনয়ন প্রদান করতে পারে বলে বিশ্বস্ত সুত্র জানিয়েছে। রংপুরে প্রশাসক পদে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ হোসেন, সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন মওলা, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার মোসাদ্দেক হোসেন বাবলু, জেলা আওয়ামীলীগের সহসভাপতি মতিয়ার রহমানসহ আরও অনেকের নাম শোনা যাচ্ছে। 
উলে¬খ্য, একেএম ছায়াদত হোসেন বকুল প্রধানমন্ত্রীর স্বামীর নামে প্রতিষ্ঠিত প্রয়াত ড.এম,এ, ওয়াজেদ মিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

পুরোনো সংবাদ

রংপুর 1723128051603565993

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item