পুণর্বাসন না করেই সাঁওতালদের উচ্ছেদ করা দুঃখজনক ঃ এরশাদ

হাজী মারুফ

সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, গাইবান্ধার গোবিন্দগজ্ঞে সাঁওতালদের সুগার মিলের জমি থেকে উচ্ছেদ করার আগে তাদের বিকল্প ব্যবস্থা করা উচিত ছিলো। ওরা গরীব মানুষ। হঠাৎ করে তাদেও উচ্ছেদ করা হলে তারা কেথায় যাবে। পুণর্বাসনের কোন ব্যবস্থা না করে হঠাৎ করে সাঁওতালদের উচ্ছেদ করা দুঃখজনক। বুধবার দুপুরে রংপুর মহানগরের দর্শনা এলাকায় নিজ বাসভবন পল্লী নিবাসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি বলেন, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে না। কারণ সেখানে যারা ভোটার তারা সকলেই সরকারী দলের লোক। ফলে ওই নির্বাচন করে কোন লাভ নেই।
নারায়নগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে বলেন, সেখানে জাতীয় পার্টির শক্তিশালী কোন প্রার্থী নেই।  তার উপর ওটা শামীম ওসমানের এলাকা। সেখানে আওয়ামী লীগ শক্তিশালী । তারপরও ওই এলাকার এমপির সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিবেন বলে তিনি সাংবাদিকদের জানান।
অতিসম্প্রতি হাইকোর্টে দুর্নীতির মামলার আপীলের শুনানী সম্পর্কে এরশাদ বলেন, আমার মনে হয় মামলায় কিছু হবে না। কারণ বিএনপি ক্ষমতায় থাকানকালে তাকে হয়রানি করা ও রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য প্রতিহিংসামূলক অনেক মামলা দিয়েছে।
এরশাদ বলেন, “তাদের দেয়া মিথ্যা ও সাজানো মামলায় গ্রেফতারও হয়েছি, জেলও খেটেছি। এখন অপেক্ষা করছি যারা আমার নামে মিথ্যা মামলা দিয়েছিলো তাদের কবে সাজা হয়।
এর আগে এরশাদ ঢাকা থেকে বিমান যোগে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে সড়ক পথে নিজ বাসভবনে এসে পৌছলে দলের নেতা কর্মীরা তাকে স্বাগত জানান। এ সময় জেলা জাপার সদস্য সচিব  হোসেন মকবুল শাহারিয়ার, মহানগর আহবায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা, সদস্য সচিব এসএম ইয়াসিরসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 4298376242188844848

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item