মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফেরার শপথ নিলেন ডোমারের পাঁচ ব্যাক্তি।

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ

মাদকদ্রব্য ব্যবসা ও সেবন ছেড়ে দিয়ে সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরে এলো নীলফামারীর ডোমার উপজেলার পাঁচ ব্যাক্তি। তারা কেউ মাদক ব্যবসা করতেন আবার কেউ ব্যবসা ও সেবন দু’টি কাজেই করতেন। রবিবার বিকাল পাঁচ টার দিকে ডোমার থানার আয়োজনে বোড়াগাড়ি হাট চত্ত্বরে পুলিশের ওপের হাউজ ডে ও সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশে ওই পাঁচ জন ব্যক্তি মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফেরার শপথ গ্রহণ করেন।
মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা ব্যক্তিরা হলেন, পৌরসভার তিন নং ওয়ার্ডের মৃত আজিজার রহমানের বড় স্ত্রী মোছা: বেগম (৪৫), তার ছোট স্ত্রী মাজেদা বেগম (৪০), একই এলাকার রশিদুল ইসলাম (৪৮), শ্রী নাগর চন্দ্র সরকার(৬০) ও বাজার এলাকার রামনাথ প্রসাদ(৬০)।
মাদক ব্যবসায়ী মোছা: বেগম ও মাজেদা বেগম বলেন, গত আট বছর আগে গরীব স্বামীর মৃত্যুর পর অভাব অনটনের সংসারে দিনে এক বেলার খাবার জোগাড় করাও কষ্ট সাধ্য হয়ে পড়ে। পেটের ক্ষুদা সহ্য করতে না পেরে আমরা গাজা ব্যবসা বেঁছে নেই। এতে আমাদের নামে একটি মামলা হয়। সেই মামলায় আমরা এক মাস ১৩ দিন জেল খেটে বের হই। আমাদের ওয়ার্ডের কাউন্সিলর সুমন ভাই ও থানার ওসি স্যারের কথায় এখানে এসে মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার ঘোষনা দেই। তবে তারা জীবনের বাকিটুকু সময় সৎ পথে কাজ করার জন্য একটি কাজ চান।
মাদকসেবী রশিদুল ইসলাম, নাগর চন্দ্র সরকার ও রামনাথ প্রসাদ বলেন, জীবনে যা কিছু উপার্জন করেছি সবটুকুই মাদক সেবন করে শেষ করেছি। সংসারের জন্য কিছু করতে পারি নাই। আজ জীবনের শেষ বয়সে এসে আফসোস হয়। কেন যে, এই মাদক নামের বিষ সেবন করলাম! তারা আরো বলেন, এখন আমরা আর মাদক সেবন করি না। আর যেন কেউ মাদক সেবন করে শেষ বয়সে এসে আমাদের মতো আফসোস না করে।
ডোমার থানার অফিসার্স ইনচার্জ আহমেদ রাজিউর রহমান রাজুর সভাপতিত্বে নীলফামারী জেলা পুলিশ সুপার মো: জাকির হোসেন খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপস্থিত সকলের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার মোছা: সাবিহা সুলতানা, সহকারী পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) মো: জিয়াউর রহমান, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মো: ফিরোজ কবির, উপজেলা আওয়ামীলীগের সাধারন সস্পাদক ও বোড়াগাড়ি ইউপি চেয়ারম্যান মো: তোফায়েল আহমেদ, ডোমার সদর ইউপি চেয়ারম্যান মো: মোসাব্বের হোসেন মানু, পৌর কাউন্সিলর মো: আক্তারুজ্জামান সুমন,  বোড়াগাড়ি আওয়ামীলীগর সাধারন সম্পাদক মো: মঞ্জর আহমেদ ডন, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মো: আমিনুর রহমান রিমুন প্রমূখ বক্তব্য  রাখেন।
সমাবেশে প্রধান অতিথি পুলিশ সুপার জাকির হোসেন খান মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা মানুষদের স্বাগত জানিয়ে বলেন, আমরা পুলিশ প্রশাসন তাদের যথাসাধ্য সাহায্য করবো। তিনি উপস্থিত সকলকেই তাদের সাহায্য করার আহবান জানান।
সমাবেশে মাদক, জুয়া, বাল্যবিবাহ, আইনশৃংখলা নিয়ন্ত্রনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4087437846168686792

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item