ডিমলায় প্রাইমারী বিদ্যালয়ে দাতা সদস্যের অভিযোগ

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা, নীলফামারী প্রতিনিধি ঃ

নীলফামারীর ডিমলা উপজেলার ৯নং টেপা খড়িবাড়ী বাড়ী ইউনিয়নের দক্ষিন খড়িবাড়ী মুক্ত নিকেতন সরকারী প্রাথমিক বিদ্যালয় ১৯ স্থাপনের জন্য সে সময় বিদ্যালয়টির নামে ৫১ (একান্ন) শতাংশ জমি রেজিষ্ট্রি করে দেয়, একই ইউনিয়নের মৃত জাফর উদ্দিনের ছেলে আব্দুর রহিম (৪৫)।
জরিম বর্ননা  জেল নং- ২৫/২৬, মৌজা- দক্ষিন খড়িবাড়ী, খতিয়ান নং- ৮৮৮, ২৪৮, ৩১, ৪, যার দাগ নং- ৬০০১, ৬০০৫, ৬৬০০, ৬৯০৮ মোট জমি ৫১ (একান্ন) শতাংশ।
বিদ্যালয়টির জন্ম লগ্ন থেকে দাতা সদস্য আব্দুর রহিমকে তৎকালীন প্রধান শিক্ষক আব্দুস ছাত্তার পরিচালনা কমিটির গৃহীত সিদ্ধান্ত মোতাবেক আব্দুর রহিমকে আজীবন দাতা সদস্য হিসেবে সর্বসম্মতি ক্রমে অনুমোদন করা হয়।
প্রধান শিক্ষক আব্দুস ছাত্তার বদলী হওয়ায় বর্তমানে উক্ত বিদ্যালয়ে প্রধান শিক্ষক কাজী ইনছান আলী যোগদান করেন। এ পরে একই গ্রামের মৃত অলিমুদ্দিনের ছেলে ছকমল হোসেন (৬৫)-এর সঙ্গে প্রধান শিক্ষক গোপন পরামর্শ ও ষড়যন্ত্র করে ভূয়া জমি দাতা হিসেবে উপস্থাপন করে প্রচারনা চালায়।
অপর দিকে উল্লেখিত ছকমল হোসেন কে দাতা সদস্য দেখিয়ে উপজেলা চেয়ারম্যানের নিকট প্রয়োজনীয় কাগজে স্বাক্ষর গ্রহণ করেন প্রধান শিক্ষক। ভূয়া দাতা সদস্যর বিষয়টি আব্দুর রহিম মুঠো ফোনে তাৎক্ষনিক ভাবে উপজেলা চেয়ারম্যান কে জানালে তিনি প্রধান শিক্ষকের নিকট স্বাক্ষরিত কাগজ ফেরত নেন। উক্ত ভূয়া দাতা সদস্য ছকমল হোসেনের বিরুদ্ধে আব্দুর রহিম একটি লিখিত অভিযোগ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারে নিকট দায়ের করেন।
এ দিকে প্রধান শিক্ষক ইনছান আলীর সম্পর্কে এলাকাবাসী আব্দুস ছামাদ, গ্রাম পুলিশ লেবু মিয়া, মিজু, ছামিনুর রহমান, আনোয়ারা প্রমূখ বলেন প্রধান শিক্ষকের বিরুদ্ধে এলাকায় ব্যপক দুর্নাম আছে, উনি যে বিদ্যালয়ে যায় সেখানে বিভিন্ন সমস্যার জটিলতা পাকায়।
এলাবাসাী সঠিক দাতা সদস্যকে যথাস্থানে প্রতিষ্ঠিত রেখে পুনরায় বিদ্যালয় পরিচালনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কমনা করেন। 
 এ বিষয়ে সহকারী উপজেলা শিক্ষা অফিসারের নিকট মুঠোফোনে কথা হলে তিনি জানান একাধিক দাতা সদস্যের নামের তালিকা উপজেলা চেয়ারম্যান বরাবরে দাখিল করতে হয়। তিনি তা নির্ধারন করবেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2239962853388153051

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item