সৈয়দপুরে অটিজম ও নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধকতা বিষয়ক দিনব্যাপী উপজেলা পর্যায়ে এক ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে অটিজম ও নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধকতা বিষয়ক উপজেলা পর্যায়ে দিনব্যাপী এক ওরিয়েন্টেশন ওয়ার্কশপ হয়েছে। শনিবার সৈয়দপুর উপজেলা পরিষদ হলরুমে ওই ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের  বাস্তবায়ধীন “ন্যাশনাল একাডেমি ফর অটিজম এন্ড নিউরো ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিজ” প্রকল্পের কার্যক্রমের আওতায় ওই ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী।
কর্মশালার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছা. শাকেরিনা বেগম। ওয়ার্কশপে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মো. আজমল হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রওনক জাহান রিনু উপস্থিত ছিলেন ।
 এতে প্রতিবন্ধী ব্যক্তির অভিভাবক খন্দকার কামরুল ইসলাম সুমন প্রমূখ বক্তব্য রাখেন। ওয়ার্কশপটি উপস্থাপনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন।
  ওয়ার্কশপে অটিজমের কারণ, লক্ষণ  ও প্রতিকার, একীভূত শিক্ষা এবং প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন - ২০১৩  বিষয়ে সেশন পরিচালনা করা হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার মো. মাহাজুর আলম সুমন এবং সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছা. শাকেরিনা বেগম  ওই সেশনগুলো পরিচালনা করেন ।
ওয়ার্কশপে সৈয়দপুর উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকতা, স্কুল মাদ্রাসা ও কলেজের প্রধান,সহকারী প্রধান শিক্ষক-শিক্ষিকা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি,গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, ইমাম, এনজিও প্রতিনিধি, প্রতিবন্ধী ব্যক্তির অভিভাবকসহ  ১০৫ অংশ নেন।   

পুরোনো সংবাদ

নীলফামারী 1191998747802994774

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item