ডিমলা উপজেলার শঠিবাড়ী হাটের সম্পতি উদ্ধারের দাবীতে ব্যবসায়ীদের অবস্থান ধর্মঘট

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥ 
জেলার ডিমলা উপজেলার ঐতিহ্যবাহী শঠিবাড়ী বাজারের সম্পতি প্রভাবশালী কর্তৃক দখলের প্রতিবাদে ও দখলকৃত জায়গা জমি উদ্ধারের দাবীতে অবস্থান ধর্মঘট পালন করেছে সেখানকার সর্বস্থরের ব্যবসায়ীসহ এলাকাবাসী।

রবিবার সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত দীর্ঘ ৫ ঘন্টা গয়াবাড়ী ইউনিয়ন পরিষদের সামনে প্রধান রাস্তায় বসে অবস্থান ধর্মঘট পালন করে তারা। সেই সঙ্গে আগামী এক সপ্তাহের মধ্যে শঠিবাড়ি বাজারের সরকারী সম্পতি উদ্ধার করা না হলে আগামী রবিবার এলাকায় অর্ধদিবস হরতালের আল্টিমেটাম দেয়া হয়। এর আগে হাটের সম্পতি উদ্ধারের দাবীতে গত ১৭ অক্টোবর সটিবাড়ী ব্যবসায়ীরা   মানববন্ধন ও সমাবেশও করেছিল।

এদিকে অবস্থান ধর্মঘট শেষে সঠিবাড়িবাজারের সকল ব্যবসায়ীরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি প্রদান করা হয়।

ব্যবসায়ীদের অভিযোগ ঐতিহ্যবাহী শঠিবাড়ী বাজারের ৫ দশমিক ৪২ একর সম্পতির মধ্যে ৩ একর সম্পতি কয়েকজন প্রভাবশালী অবৈধভাবে ভোগ দখল করছে। তারা সরকারী হাটবাজারের জায়গা অবৈধভাবে দখল করে  সেখানে  পাকা দালান ঘর, বিভিন্ন অবকাঠামো, নির্মান করে হাটবাজারে আসা যাওয়ার সাধারন মানুষজনের চলাচল বন্ধ করে দিয়েছে। এতে সঠিবাড়ি বাজারের তোহা বাজার, গরুরহাট, কাচাবাজার বসানোর জায়গার চরম সংকট দেখা দিয়েছে।

অবস্থান ধর্মঘট কর্মসুচী চলাকালিন বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মিয়ার উদ্দিন, টেপাখড়িবাড়ী আ”লীগ নেতা ময়নুল হক, ব্যবসায়ী আব্দুল বাতেন, মমিনুর রহমান, হাটের ইজারদার রাসেল সরকার, আনোয়ার হোসেন, ইউপি সদস্য বাবর আলী প্রমুখ।

এ ব্যাপারে ডিমলা উপজেলা পরিষদের চেয়ারম্যান তবিবুল ইসলাম জানান ঐতিহ্যবাহী সঠিবাড়ি বাজারের অবৈধভাবে যারা জায়গা দখল করেছে তাদের উচ্ছেদের জন্য তিনিও নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবগত করেছেন।
এ বিষয়ে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বলেন, সঠিবাড়ী হাটের সরকারী সম্পতি উদ্ধারের অচিরেই আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।#

পুরোনো সংবাদ

নীলফামারী 515518919199671919

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item