সৈয়দপুর উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 গতকাল শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে সৈয়দপুর উপজেলার স্কুল ,কলেজ ও মাদ্রাসায় জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে  সারাদেশের মতো সৈয়দপুর উপজেলায়ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এক সঙ্গে ওই কর্মসূচি পালন হয়। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর হলরুমে ও চত্বরে ওই সমাবেশের অনুষ্ঠিত হয়েছে।  উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের হাজারীহাট স্কুল ও কলেজ  চত্বরে ওই সমাবেশের আয়োজন করা হয়।
এতে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানে পরিচালনা পর্ষদের সভাপতি  আলহাজ্ব মো. মনছুর আলী চৌধুরী।
এতে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী, বিদ্যালয় শাখার প্রধান শিক্ষক মো. আজিজুল ইসলাম, প্রভাষক খন্দকার শহীদুজ্জামান, প্রভাষক মো. জিয়াউর রহমান, প্রভাষক বাবু কমলেশ কুমার চক্রবর্তী, সাংবাদিক এম ওমর ফারুক, হাজারীহাট জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. সাখাওয়াৎ হোসেন,অভিভাবক কমলা কান্ত ও আবু হোসেন প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ইসলাম হচ্ছে শান্তি ধর্ম। আর ইসলাম  কখনও জঙ্গিবাদ ও সন্ত্রাস সমর্থন করে না। আজ ইসলামের নামে জঙ্গি তৈরি করে দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করা হচ্ছে।  আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে বিপথে পরিচালনা করা হচ্ছে।  তাই আমাদের দেশ থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে সকলকে এক সঙ্গে কাজ করতে হবে। সেই সঙ্গে জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।  
অনুরূপভাবে উপজেলার লায়ন্স স্কুল এন্ড কলেজ,ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, সরকারী কারিগরী মহাবিদ্যালয়, সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ,সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ, লক্ষণপুর স্কুল ও কলেজ, আল-ফারুকী একাডেমি, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়,বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়,ইসলামিয়া উচ্চ বিদ্যালয়,মুসলিম উচ্চ বিদ্যালয়, চাপড়া কাশিরাম আলিম মাদ্রাসা, সিপাইগঞ্জ উচ্চ বিদ্যালয়,চওড়া উচ্চ বিদ্যালয়সহ অন্যান্য স্কুল,কলেজ ও মাদ্রাসায়ও জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 6393365433805328921

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item