পীরগঞ্জে গাছে বেঁধে শিশু নির্যাতন অবশেষে সেই মেম্বারকে গ্রেফতার!

মামুনুর রশিদ মেরাজুল-পীরগঞ্জ (রংপুর) থেকে ঃ

বিভিন্নপত্রপত্রিকায় খবর প্রকাশের পর অবশেষে গাছে বেঁধে শিশু নির্যাতনকারী ইউপি মেম্বার মাহফুজার রহমানকে পীরগঞ্জ থানার পুলিশ গ্রেফতার করেছে। গত বৃহষ্পতিবার শেষ রাতে উপজেলার সন্ন্যাসীর বাজার থেকে ওই ইউপি মেম্বারকে গ্রেফতারের পর শুক্রবার জেলহাজতে প্রেরন করা হয়েছে।
মামলা ও এলাকাবাসীর সুত্রে জানা গেছে, উপজেলার বড়আলমপুর ইউনিয়নের সন্ন্যাসীর বাজারের সুমন মিয়ার দোকানে ৩ সেপ্টেম্বর দিবাগত রাত ৩ টার দিকে চুরির অভিযোগে দু’শিশু- শাফিকুল ইসলাম (১২) আটক হলে তাকে রশি দিয়ে বাঁধা হয়। পরদিন ৪ সেপ্টেম্বর সকাল ৯ টার দিকে আদম মিয়া (১০) কেও চুরির অভিযোগে বাড়ী থেকে আটকের পর দু’জনকেই গাছের সাথে বাঁধা হয়। শিশুদের প্রহরারত গ্রাম পুলিশ সদস্য শাম মর্মু দাস ও শফিকুল ইসলামের উপস্থিতিতেই ইউপি মেম্বার মাহফুজার রহমান তাদেরকে শারীরিক নির্যাতন করেন। শিশু দুটিকে দেখতে অসংখ্য মানুষ ভীড় জমায়। শিশুদেরকে গাছে বেঁধে নির্যাতনের দৃশ্য স্থানীয়রা ধারন ও ভিডিও করেছেন, যা সংরক্ষিত আছে। পরে বিষয়টি সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে অবগত করলেও ইউপি কার্যালয়ে শিশুদের নেয়া হয়নি। এরপর ওইদিন সকাল ১১টার দিকে স্থানীয় গন্যমান্যদের উপস্থিতিতে দেড়শ টাকার সাদা ষ্ট্যাম্পে শিশু দুটির অভিভাবকের কাছ থেকে স্বাক্ষর নিয়ে তাদেরকে ছেড়ে দেয়া হয়। ওই ঘটনায় ৫ সেপ্টেম্বর খবর প্রকাশ হলে পীরগঞ্জ থানার এএসআই মোজাহারুল হক বাদী হয়ে ৮ সেপ্টেম্বর রাতে ২০১৩ সালের নারী ও শিু নির্যাতন দমন আইনের ৭০ ও দঃ বিঃ ৩৮৬ ধারায় মামলা (মামলা নং- ১১, তাং ৮/৯/১৬) করেন এবং মধ্য রাতে ওই ইউপি মেম্বরকে গ্রেফতার করেন। এ ব্যাপারে থানার ওসি রেজাউল করিম বলেন- শিশু দুটির বাবা মামলা করতে রাজি না হওয়ায় থানা পুলিশ বাদী হয়ে মামলা করেছে। গ্রেফতারকৃত আসামীকে জেলহাজতে প্রেরন করা হয়েছে।
উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর দিবাগত রাত ৩ টার দিকে উপজেলার সন্ন্যাসীর বাজারের সুমন মিয়ার মুদি দোকান চুরির সময় ষোলঘরিয়া গ্রামের শাহানুর মিয়ার ছেলে শাফিকুল (১২) কে হাতেনাতে আটক হয়। পরদিন সকালে একই গ্রামের সাঈদ মিয়ার ছেলে আদম মিয়া (১০) কে বাড়ী থেকে ধরে এনে ওই বাজারের একটি গাছের সাথে বেঁধে নির্যাতন করা হয়।

পুরোনো সংবাদ

রংপুর 1738466901237068751

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item