রংপুরে চেন্বারে যুবলীগ-স্বেচ্ছাসেবকলীগের ধাওয়া পাল্টা ধাওয়া

রংপুর ব্যুরো অফিস:

 রংপুর চেন্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজ শিল্প ও বাণিজ্য মেলার দরপত্র নিয়ে যুবলীগ স্বেচ্ছাসেবকলীগে নেতা কমীদের ধাওয়া পাল্টা ধাওয়া ঘটনা ঘটেছে । পরে পরিস্থিতি বেগতিক দেখে চেন্বার কর্তৃপক্ষ অনিদিষ্টকালের জন্য স্থগিত ঘোষনা দেন । গত রোববার দুপুরে জাহাজ কোম্পানী মোড চেম্বার ভবনের কার্যালযে এ ঘটনা ঘটে। এ ি দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
পুলিশ, প্রত্যক্ষদর্শী ও চেম্বার সূত্রে জানা গেছে, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর পক্ষ থেকে প্রতিবছরের মত এবারও রংপুরে শিল্প ও বাণিজ্য মেলার জন্য দরপত্র আহবান করা হয়। আগামী নভেম্বরে মাসব্যাপি এ মেলা পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ মাঠে হওয়ার  কথা।
এদিকে, রোববার দুপুরে প্রকাশ্য ডাকের মাধ্যমে দরপত্র নিয়ে আলোচনা করার সময় রংপুর যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় দেশিও অস্ত্র নিয়ে  দু’পক্ষের মধ্যে মহরা দিতে দেখা যায। হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়ার  ঘটনায দুই পক্ষের অন্তত ৫ জন আহত হয়েছেন । খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে  পরিস্থিতি নিযন্ত্রণে আনে। এ নিয়ে দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে । ঘনাটার সময় ছিলেন মহানগর যুবলীগের আহবায়ক বাশার যুগ্ন আহবায়ক মুরাদ সহ অনেকে
এ ব্যাপারে জেলা যুবলীগের যুগ্ম আহবাযক লক্ষিণ চন্দ্র জানান, টেন্ডার প্রক্রিয়া যাতে সুষ্ঠু হয আমরা এ নিয়ে আলোচনা করতে গিয়েছিলাম।
কিন্তুু সেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা আমাদের বাধা দেওয়ার  উত্তেজনা দেখা দেয় ।
অপরদিকে  জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক  কামরুজ্জামান শাহীনের সাথে জানতে চাইলে তার মুঠো ফোনটি রিসিভ করা হয়নি । মহানগর যুবলীগের আহবায়ক বাসার বলেন বৈঠক চলার সময় কথাকাটি হয়েছে,তবে বড় কোন সমস্যা হয়নি। অপরদিকে মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন জানান,আমাদের দাবি ছিল বানিজ্য মেলার দাযত্বি যেন স্থানীযরা  পায়। কিন্তু যুবলীগের নেতৃবৃন্দ দিনাজপুরের বিএনপির এক নেতার পক্ষে কাজ করায় আমরা প্রতিবাদ করেছিলাম।তিনি আরো জানান ওপেন বিট চলাকালে সবার মধ্য থেকে রংপুরের দাবিটা উঠে আসে।তারপর এ নিয়ে বাকবিতন্ডা হয। এ ঘটনায় রংপুরে তোলপাড় শুরু হয়েছে অনেকে বলছে এ্যাড রাজু গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ।কোতয়ালী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ওলিউর রহমান জানান, দু পক্ষের মধ্যে সামান্য উত্তেজনা দেখা দিয়েছিল।আমারা ঘটনাস্থলে পৌছালে দুই পক্ষই শান্ত হয়। 
রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আবুল কাসেম জানান, মাসব্যাপি শিল্প ও বাণিজ্য মেলার দরপত্র নিয়ে আগ্রহীদের সাথে চেম্বার ভবনে কথা হচ্ছিল। এসমময়অংশগ্রহণকারিদের মধ্যে উত্তেজনা,বাকবিন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। ফলে আমরা মেলার কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা দিয়েছি ।

পুরোনো সংবাদ

রংপুর 4043594179827946316

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item