র‌্যাবের দপ্তর উড়িয়ে দেওয়ার হুমকি সৈয়দপুরে যুবক গ্রেফতার

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৮ জুলাই॥ 
  ব্রাশ ফায়ার করে ক্যা¤প উড়িয়ে দেবে আইএস, পারলে সরকার ঠেকাক'- মোবাইল ফোনে এমন ক্ষুদে বার্তায় হুমকি দেওয়ার অভিযোগে নীলফামারীর সৈয়দপুরে শরিফুল ইসলাম চৌধুরী (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।  তার বিরুদ্ধে  র‌্যাব ১৩ রংপুর অঞ্চলের উপসহকারী পরিচালক (ডিএডি) আবু বকর সিদ্দিক বাদী হয়ে মামলা সহ সৈয়দপুর থানায় সোপর্দ করেছে।
এদিকে ওই যুবককে সোমবার আদালতের মাধ্যমে ৭ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত শুনানির তারিখ নির্ধারন করে যুবককে জেলা কারাগারে পাঠায়।
পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, শহরের হাতিখানা এলাকার বাসিন্দা নুরুল ইসলাম চৌধুরীর ছেলে শরীফুল ইসলাম চৌধুরী গত ৫ জুলাই নিজের মোবাইল ফোন থেকে র‌্যাবের নীলফামারী ক্যা¤েপর
সরকারি নম্বরে হুমকি দিয়ে খুদে বার্তা পাঠায়। ওই বার্তায় তার দল আইএস এ হামলা চালাবে। সেই সাথে র‌্যাবের দপ্তরসহ র‌্যাব সদস্যদের বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে- এমন হুমকি দেওয়া হয়। তবে ৫ জুলাই সংশ্লিষ্ট কর্মকর্তা ছুটিতে থাকায় বিষয়টি জানা যায়নি। কিন্তু গত ১৫ জুলাই নতুন কর্মকর্তা মোবাইল ফোনটি নিয়ে মেসেজ পর্যালোচনা করলে হুমকির ঘটনাটি প্রকাশ পায়।পরে র‌্যাব মোবাইল র্ট্যাকিং করে ওই হুমকিদাতা যুবককে শনাক্ত করে। এরপর সন্দেহভাজন জঙ্গি হিসেবে তার ওপর গোয়েন্দা নজরদারি করে শনিবার (১৬ জুলাই) সন্ধ্যায় র‌্যাব তাকে সৈয়দপুর শহরের পাঁচমাথা ফল মার্কেট মোড় থেকে আটক করে রংপুর -১৩ র‌্যাব ক্যাম্পে নিয়ে যায়। সেখানে  আটক যুবককে র‌্যাব কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানান, তার মোবাইল ফোনটি ৫ জুলাই সন্ধ্যায় হারিয়ে যায়। অথচ মোবাইলে হুমকি দিয়ে এসএমএস করা হয়েছে ওইদিন দুপুরে। জিজ্ঞাসাবাদে তিনি মেসেজ পাঠানোর কথা স্বীকার করেন  বলে র‌্যাবের মামলায় উল্লেখ করা হয়। পরে তাকে রবিবার রাতে গ্রেফতার  দেখিয়ে সৈয়দপুর থানায় সোপর্দ করা হয়।
গ্রেফতারকৃত শরিফুল ইসলামের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দেওয়া হয়েছে।
এ ব্যাপারে সৈয়দপুর থানার ওসি মো. আমিরুল ইসলাম মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নাজমুল হোসেন জানান, গ্রেফতারকৃত শরিফুল ইসলামকে সোমবার আদালতে হাজির করে জঙ্গিবাদের সঙ্গে তার সংশ্লি­ষ্ট রয়েছে কিনা তা খতিয়ে দেখতে জিজ্ঞাসাবাদের জন্য সাত  দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। আদালত রিমান্ডের শুনানীর দিন ধার্য্য করে যুবকটিকে কারাগারে প্রেরনের আদেশ দেন।
এর আগে গ্রেফতারকৃত শরিফুল ইসলামের পরিবারের পক্ষ থেকে তাকে র‌্যাব পরিচয়ে তুলে নেওয়ার লিখিত অভিযোগ করা হয় থানায়। গত শনিবার রাতে থানায় ওই অভিযোগ দায়ের করেন আটক শরিফুলের বোন মোসা. নূরজাহান।

পুরোনো সংবাদ

নীলফামারী 5740972548634606913

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item