খাদ্যে বিষক্রিয়া : ৩ মাদরাসাছাত্রের মৃত্যু

ডেস্কঃ
নড়াইল সদর উপজেলায় খাদ্যে বিষক্রিয়ায় ৩ মাদরাসাছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অন্তত ২০ ছাত্র অসুস্থ হয়ে পড়েছে। তাদের মধ্যে ১২ জনের অবস্থা গুরুতর।
গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার আগদিয়া-শিমুলিয়া এলাকায় অবস্থিত জামিয়াতুস সুন্নাহ মোহাম্মাদিয়া কওমিয়া মাদরাসা ও এতিমখানায় রাতের খাবার খেয়ে এ ৩ ছাত্রের মৃত্যু হয়।
বিষক্রিয়ায় মৃত্যু হওয়া ছাত্ররা হলো- নড়াইলের বড়গাতি গ্রামের জব্বার হোসেনের ছেলে এমামুল হক, ভদ্রবিলা-পাঁচুড়িয়ার মুরাদ মিয়ার ছেলে আলিফ ও শুভারগোপের আফসার শেখের ছেলে আশরাফুল।
মাদসার কয়েকজন শিক্ষক ও ছাত্র জানায়, গতকাল রাতে শাপলা ও পুঁইশাকের তরকারি খেয়ে ছাত্ররা অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের প্রথমে নড়াইল সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে  কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য গুরুতর অসুস্থ ১৪ জনকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেয়ার সময় আরো দু’জনের মৃত্যু হয়।
মাদ্রাসার শিক্ষক ইব্রাহিম বলেন, ৩০ জন ছাত্র এবং কয়েকজন শিক্ষক মিলে আমরা একসঙ্গে রাতের খাবার খাই। খাবার খাওয়া শেষে ছাত্ররা বমি করা শুরু করে। পরে ৩ জনের মৃত্যু হয়। গুরুতর অসুস্থ ১২ জনকে যশোরে পাঠানো হয়েছে।
নড়াইল সদর হাসপাতালের চিকিৎসক অনিকা রানী সাহা বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, খাবারের বিষক্রিয়ায় ৩ ছাত্রের মৃত্যু হয়েছে। অসুস্থ ছাত্রদের উন্নত চিকিৎসার জন্য যশোরে পাঠানো হয়েছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 528521693601457570

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item