চিলাহাটি সরকারী কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে বিদ্যুৎ বিল আত্মসাতের অভিযোগ

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ
নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে বিদ্যুৎ বিলের অর্থ  আত্মসাতের অভিযোগ উঠেছে। ঘটনা ফাঁস হয়ে পড়ায় এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি করেছে।
নির্ভরযোগ্য সুত্র মতে চিলাহাটি সরকারী কলেজের অধ্যক্ষ জগদীশ চন্দ্র রায় চলতি বছরের ২ ফেব্রুয়ারী হতে চাকুরীর অবসরের প্রথম ধাপে এলপিআরে রয়েছে।  কিন্তু তিনি  প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিলের বকেয়া থাকা দেড় লাখ টাকা উত্তোলন করলেও তা বিদ্যুৎ বিভাগের ব্যাংক একাউন্টে জমা না করে আতœসাৎ করেছেন।উক্ত সাবেক অধ্যক্ষ ডোমার উপজেলা হিসাব রক্ষণ কার্যালয় হতে কলেজের জুন/২০১৪ ইং হতে ফেব্রুয়ারী/২০১৫ ইং পযর্ন্ত সময়ের বিদ্যুৎ বিল বাবদ এক লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করেছিলেন। যার টোকেন নং ৭৮,তারিখ ঃ ০৭/০৪/২০১৫ ইং।
এদিকে উক্ত সাবেক  অধ্যক্ষ চাকুরী কালিন সময় চিলাহাটি সরকারী ডিগ্রী কলেজের জন্য  যে সমস্ত মালামাল ক্রয় করেছেন তা   ষ্টক বুক রেজিষ্টারে এন্ট্রি করা হয়েছে  কিনা ,সরকারী  কোন পাওনা কিংবা তার  বরাদ্ধকৃত বাজেটের  বা উত্তোলনকৃত অর্থের  কোন কাজ অসম্পুর্ণ  আছে কিনা তা জানতে চেয়ে  বর্তমান অধ্যক্ষ আব্দুর রউফের  কাছে পত্র দিয়েছে ডোমার উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা (যার স্মারক নং ইউএও/ডোমার/নীল/৫৬১,তারিখ ঃ ১৩/০৩/১৬ ইং)।
এ ব্যাপারে ডোমার উপজেলা হিসাব রক্ষণ কার্যালয়ের কর্মকর্তা আব্দুল খালেক জানান, চিলাহাটি সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ জগদীশ চন্দ্র রায়ের বিরুদ্ধে অনেক অভিযোগ এসেছে। এসব অভিযোগ তদন্তের জন্যই বর্তমান  অধ্যক্ষের নিকট পত্র দিয়ে সাবেক অধ্যক্ষের কলেজের আয় ব্যয়ের হিসাব সর্ম্পকে জানতে চাওয়া হয়েছে। বর্তমান অধ্যক্ষের নিকট থেকে প্রতিবেদন পেলে সরকারী নিয়ম অনুযায়ী তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
এ ব্যাপারে চিলাহাটি সরকারী কলেজের বর্তমান অধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুর রউফ চৌধুরী জানান,আমি নতুন এসেছি,বিষয় গুলো জানার চেষ্টা করছি। গতকাল শনিবার এ বিষয় নিয়ে কলেজের মিটিং এ আলোচনা হয়েছে । তাছাড়া আমরা একটি অডিট কমিটি গঠন করছি। তদন্ত করে সব দেখা হবে ।
এ ব্যাপারে  সাবেক অধ্যক্ষ জগদীশ চন্দ্র রায় জানান,আমি পরিস্থিতির শিকার,কিছু ুলোক আমাকে হেনস্তা করার চেষ্টা করছে। বিদ্যুৎ বিল ফাকিঁ দেওয়ার কোন সুযোগ নেই।
সাবেক অধ্যক্ষ জগদীশ চন্দ্র রায় এ কথা জানালেও ডোমার বিউবোর (বিক্রয় ও বিতরন বিভাগ ) ভারপ্রাপ্ত নিবার্হী প্রকৌশলী  আবদুল মতিন বলছেন অন্য কথা। তিনি  জানান চিলাহাটি সরকারী ডিগ্রী কলেজের বকেয়া বিদ্যুৎ বিলের দেড়লাখ টাকা রবিবার (৩ এপ্রিল/২০১৬) পর্যন্ত  জমা হয়নি ।

পুরোনো সংবাদ

নীলফামারী 8763444891530038702

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item