দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যানের হস্তক্ষেপে ২৯ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিলো


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী,৩এপ্রিল॥
অধ্যক্ষ নূরনাহার এবং কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি কাজী ময়নুল হোসেনের অনিয়ম ও দুর্নীতির কারনে নীলফামারীর সৈয়দপুর সিটি কলেজের ২৯ জন শিক্ষার্থীর এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেয়া অনিশ্চিত হয়ে পড়েছিল। শনিবার রাত ১০টা পর্যন্ত কলেজ কর্তৃপক্ষ তাদের প্রবেশ পত্র দিতে ব্যর্থ হয়। এ ঘটনায় ওই শিক্ষার্থীরা রাতে বিক্ষোভ প্রদর্শন ও রংপুর- দিনাজপুর মহা সড়ক অবরোধ করে রাখে। তার আগে বিকালে তারা উপজেলা নির্বাহীকর্মকর্তার কাছে স্মারকলিপি ও সৈয়দপুর প্রেস ক্লাবের সামনের সড়কে  বাইসাইকেল ফেলে রেখে অবস্থান নিয়েছিল। 

ঘটনাটি জানতে পেরে দিনাজপুর শিক্ষা বোর্ডের  চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেনের হস্তক্ষেপে আজ রবিবার সকাল ১০টায় এইচএসসি পরীক্ষার শুরুর পূর্বেই ওই সকল শিক্ষার্থীর হাতে পৌচ্ছে দেয়া হয় প্রবেশ পত্র। ফলে ওই সব শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে সক্ষম হয়।
অভিযোগে জানা গেছে সৈয়দ সিটি কলেজের এখনও কোন একাডেমী স্বীকৃতির অনুমোদন হয়নি। এ অবস্থায় কলেজ কর্তৃপক্ষ তার কার্যক্রম চালিয়ে শিক্ষার্থী ভর্তি করে। এতে ওই শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবারের এইচএসসি পরীক্ষায় ৩৯ জন শিক্ষার্থীতে কলেজ কর্তৃপক্ষ বিভিন্ন কলেজ থেকে এইচএসসি পরীক্ষার ফর্ম ফিলাম করায়। এরমধ্যে ১০ শিক্ষার্থীর প্রবেশ পত্র সরবরাহ করে সিটি কলেজ। বাকী ২৯ জন শিক্ষার্থী প্রবেশপত্র বিতরন না করে  সিটি কলেজের অধ্যক্ষ ও পরিচালনা পর্ষদের সভাপতি গাঁঢাকা দেয়। শিক্ষার্থীদের অভিযোগ ফর্ম ফিলামের সময় নির্ধারিত হারের চেয়ে অতিরিক্ত অর্থ নিয়ে তাদের ফর্ম ফিলাপ করানো হয়। প্রবেশপত্র প্রদানে আরো অর্থ দাবি করায় তারা তা দিতে অস্বীকৃতি জানালে তাদের প্রবেশপত্র আটকিয়ে দেয় কলেজ কর্তৃপক্ষ।
এ ব্যাপারে  দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বলেন রাতে ঘটনাটি জানার পর ফাইলপত্র ঘেটে দেখা যায় শিক্ষার্থীদের ফর্ম ফিলাম হয়েছে এবং তাদের প্রবেশপত্র সরবরাহ করাও হয়। কিন্তু তারা সেই প্রবেশ পত্র হাতে পায়নি।  পরে নতুন করে প্রবেশ পত্র তৈরী করে ওই সব শিক্ষার্থীদের রবিবার পরীক্ষা শুরুর আগেই সরবরাহ  করা হয়। ঘটনাটি  তদন্তপূর্বক দোষী ব্যাক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 4470051738201840929

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item