কিশোরীগঞ্জে যৌতুকের বলি হলো রেহেনা

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥
যৌতুকের বলি হয়েছে রেহেনা বেগম(২০) নামের গৃহবধু। তাকে তার স্বামী রহমতুল্লাহ দুদু  শারীরিক নির্যাতনের পর জোর পূর্বক মুখে বিষঢেলে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। পুলিশ রেহেনার লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করেছে। ঘটনাটি নীলফামারীর কিশোরীগঞ্জ  উপজেলার রনচন্ডি ইউনিয়নের ৫নং ওর্য়াড বাবলা জুম্মা পাড়া গ্রামের আব্দুর রউফের মেয়ে রেহেনা বেগম। তার সাথে তিস বছর আগে আনুষ্ঠানিকভাবে বিয়ে হয় একই ইউনিয়নের ২নং ওয়ার্ড ধাইজান পাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য নুরুন্নবী কান্দুর ছেলে রহমত উল্লাহ দুদু (৩০) । সংসার জীবনে তার একটি দেড় বছরের ছেলে রয়েছে।
বিয়েতে রেহেনার বাবা মেয়ের সুখের সংসারের জন্য সব কিছু সামগ্রী প্রদান করে ঘর সাজিয়ে দিয়েছিল। এরপরেও দুই লাখ টাকার জন্য জামাতা দুদু চাপ প্রয়োগ করে আসছিল। টাকা পেয়ে রেহেনার উপর নেমে আসে অমানবিক শারীরিক নির্যাতন। সর্বশেষ গত ২৬শে র্মাচ/১৬ইং শনিবার বিকালে নির্যাতনে জ্ঞান হারিয়ে ফেলে রেহেনা। রেহেনা মারা গেছে এমন ধারনা করে  তার মুখে বিষ ঢেলে দেয় পাষান্ড স্বামী। এরপর রেহেনা বিষপান করেছে প্রচারনা চালিয়ে  তাকে  প্রথমে কিশোরীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়।  এখানে রেহেনার শারিরিক অবস্থার অবনতি ঘটলে তাকে রবিবার সকালে স্থানান্তরিত করা হয় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে রাতে  রেহেনা মৃত্যুর মুখে ঢলে পড়ে। সোমবার বিকাল ৪টায় রংপুর কোতয়ালী থানার পুলিশ রংপুর মর্গে রেহেনার লাশের ময়না তদন্ত করে।
রেহানার মা অভিযোগ করে জানায় তার মেয়ে মৃত্যুর আগে তাকে বলে গেছে,সে নিজে বিষপান করেনি। তার স্বামী তাকে জোড়পূর্বক বিষ খাইয়ে দিয়েছে।
এদিকে  মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে রেহেনার স্বামী সহ শ্বশুড়বাড়ির লোকজন সকলে গাঁঢাকা দিয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5510727116250269062

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item