ইবি শিক্ষার্থীদের মানববন্ধন ও সমাবেশ

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি :
ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু ও স্বাভাবিক পরিবেশ বজায় রাখতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে সচেতন সাধারণ শিক্ষার্থীরা। সোমবার বেলা ১১টার দিকে প্রশাসন ভবনের সামনে সচেতন শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সতন্ত্র বেতন স্কেল ও অষ্টম জাতীয় বেতন কাঠামো বাতিলের দাবিতে গতকাল রবিবার এক ঘন্টা এবং সোমবার দুই ঘন্টা কর্মবিরতি পালন করেছে। এদিকে কর্মকর্তা সমিতি বেতন বৃদ্ধি ও চাকরির বয়সসীমা বৃদ্ধিসহ কয়েকদফা দাবিতে দীর্ঘদিন ধরে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘটসহ বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে।

এতে ক্যাম্পাসে একদিকে শিক্ষকরা কাস-পরীক্ষা থেকে বিরত রয়েছে অপরদিকে কর্মকর্তারা তাদের প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত রয়েছে। শিক্ষকরা নিয়মিত কাস-পরীক্ষা না নেওয়া ও কর্মকর্তারা প্রশাসনিক কাজ না করায় সর্বত্র স্থবিরতা দেখা দিয়েছে এবং মুূখ থুবরে পড়ছে ক্যাম্পাসের স্বাভাবিক কার্যক্রম । ফলে চরম ভোগান্তিতে শিকার হচ্ছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের শিক্ষাজীবন প্রায় ধব্বংসের মুখে।

এ অবস্থা থেকে উত্তরোনের জন্য সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে শিক্ষার্থী কামরুজ্জামান সাগরের পরিচালনায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। ক্যাম্পাসের অস্থিতিশীল পরিবশে থেকে উত্তরোণের জন্য বক্তব্য রাখেন আশেকুর রহমান আতিক, আতাউর রহমান, আব্দুর রহমান, মোতসিম বিল্লাহ নোমান প্রমুখ।

শিক্ষার্থীরা তাদের বক্তব্যে শিক্ষার্থীদের ক্ষতি করে কোন কর্মসূচী না দিতে, শেষনজট মুক্ত করতে ও ক্যাম্পাসে স্বাভাবিক শিক্ষার পরিবেশ বজায় রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক ও কর্মকর্তাদের আহব্বান জানায়।

দ্রুত কোন পদক্ষেপ না নিলে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে বলে মানবন্ধন ও সমাবেশ থেকে হুমকি দেয় শিক্ষার্থীরা।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8724959923772273206

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item