রিজার্ভ চুরির ৪৬ লাখ ডলার ফেরত দিলেন কিম ওং

ডেস্কঃ
বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরিতে জড়িত ফিলিপাইনের ক্যাসিনো জাঙ্কেট ক্লাবের অপারেটর কিম ওং ৪৬ লাখ ডলার (২১ কোটি ১৬ লাখ ফিলিপিনো পেসো) ফেরত দিয়েছেন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) ফিলিপাইনের সেন্ট্রাল ব্যাংক বিএসপিতে দেশটির অ্যান্টি মানি লন্ডারিং কাউন্সিলের (এএমএলসি) কর্মকর্তাদের কাছে তিনি এ অর্থ ফেরত দেন।

এ বিষয়ে ম্যানিলাভিত্তিক একটি সংবাদমাধ্যমে বলা হয়,  চুরি হওয়া ৮ কোটি ১০ লাখ মার্কিন ডলারের মধ্যে মাত্র ৪০ ভাগ অর্থ (৩ কোটি ৪০ লাখ) উদ্ধার করা যাবে বলে সম্প্রতি ফিলিপিনো প্রেসিডেন্ট সেন রাফ রেক্টো যে ঘোষণা দেন, এই ফেরত দেওয়া অর্থ তারই প্রথম কিস্তি। যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকের ওই অর্থ চুরি যায়।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের রিজার্ভ কেলেঙ্কারি নিয়ে ফিলিপাইনের সিনেট কমিটিতে এ পর্যন্ত ৩ দফা শুনানি হয়েছে। লুট হওয়া অর্থ উদ্ধারে বাংলাদেশ ব্যাংক ফিলিপাইনের কেন্দ্রীয় ব্যাংকের সহায়তা চাইলে ম্যানিলা এই শুনানির উদ্যোগ নেয়।

চলতি সপ্তাহেই সিনেটের ব্লু রিবন কমিটির শুনানি হয়। এতে অংশ নিয়ে কিম ওং বলেন, হ্যাকিং জালিয়াতির মাধ্যমে লোপাট অর্থের ৬ কোটি ১০ লাখ ডলার ক্যাসিনোতে চলে গেছে। ৪৬ লাখ ডলার অর্থ ছাড়াও ১ কোটি ডলার রয়েছে তার প্রতিষ্ঠান ইস্টার্ন হাওয়াইন লেইসার কর্পোরেশনে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 7471870888207186873

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item