পরীক্ষায় প্রক্সি॥ ছাত্রের এক বছরের বিনাশ্রম কারাদন্ড

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারীঃ
অর্নাসের তৃতীয় বর্ষের পরীক্ষায় প্রক্সি দিতে এসে নীলফামারী সরকারি মহিলা কলেজ কেন্দ্রে আটক হয়েছে রাশেদ নামের এক বিএ কাশের ছাত্র। আটককৃত ওই ছাত্রকে মঙ্গলবার সন্ধ্যায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। সাজাপ্রাপ্ত রাশেদকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। সে দিনাজপুর জেলার খানসামা উপজেলার ভেরভেরী গ্রামের আব্দুস সালেহ এর ছেলে এবং  খানসামা উপজেলার হোসেনপুর ডিগ্রী কলেজের বিএন তৃতীয় বর্ষের ছাত্র । এ ঘটনার পাশাপাশি মুল পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়।
নীলফামারী সরকারী মহিলা কলেজের অধ্য আব্দুল গফ্ফার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী) দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত স্নাতক তৃতীয় বর্ষের ইতিহাস পরীায় তার কলেজ কেন্দ্রের ৩০৬ নম্বর কে নীলফামারী সরকারী কলেজের ছাত্র সাবলু হোসেনের (রেজিস্ট্রেশন নম্বর ১০১১১৭৬৪৬৫০) হয়ে পরীা দিচ্ছিলেন রাশেদ নামের   অপর একছাত্র। পরীা শুরু হওয়ার দেড় ঘণ্টা পর ওই করে দায়িত্বরত প্রদর্শক সফিকুল ইসলাম পরীার প্রবেশপত্র যাচাইয়ের সময় ছবির সঙ্গে ওই পরীার্থীর চেহারার অমিল থাকায় তাকে আটক করে। সেই সাথে মুল পরীক্ষার্থী সাবলু হোসেনকে বহিস্কার করা হয়।
পরীক্ষা শেষে কেন্দ্রের দায়িত্বরত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্টেট যোবায়ের হোসেন তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট  যোবায়ের হোসেন বলেন জিজ্ঞাসাবাদে প্রক্সি পরীক্ষার্থী রাশেদ তার দোষ স্বীকার করে। ফলে পাবলিক পরীা আইন- ১৯৮০ এর৩ (খ) ধারায় তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে পুলিশের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। #

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8429012969984850247

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item