দেবীগঞ্জে পুরোহিত হত্যার মূল হোতাসহ আটক-৩ হত্যার ব্যবহৃত অস্ত্র উদ্ধার

মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ রানা,জেলা প্রতিনিধি,পঞ্চগড়ঃ

ঘটনার ৫ দিনের মাথায় পঞ্চগড়ের দেবীগঞ্জের সোনাপাতা এলাকার শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের প্রধান অধ্যক্ষ হত্যার মূল হোতাসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ওই হত্যাকান্ডে ব্যবহৃত পিস্তল ও চাপাতিও উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাতভর অভিযান চালিয়ো তাদের আটক করা হয়েছে। গ্রেফতারকৃতরা নিষিদ্ধ জেএমবি সংগঠনের সদস্য বলে জানিয়েছে পুলিশ।
শুক্রবার সকাল ১১ টায় পঞ্চগড় দেবীগঞ্জ থানা চত্ত্বরে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি হুমায়ুন কবির।
এ সময় তিনি জানান, পুরোহিত হত্যায় জরিত সন্দেহে এর আগে জেএমবি সদস্য খলিলুর রহমান ও বাবুল হোসেন  এবং শিবির কর্মী জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। শুক্রবার ভোরে পঞ্চগড় জেলা ও নীলফারী জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের হত্যায় জড়িত ওই তিন জেএমবি সদস্যকে আটক করে পুলিশ। আটকৃতরা প্রাথমিকভাবে হত্যাকান্ডে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেছে। তবে তদন্তে স্বার্থে পুলিশ আটককৃতদের কারো নাম প্রকাশ করতে রাজি হননি। আটককৃত এক জেএমবি সদস্যের বাড়ি থেকে পুলিশ ২ টি পিস্তল (১ টি নাইন এমএম পিস্তল ও ১ টি ৭.৬৫ এমএম পিস্তল), ৩ টি ম্যাগজিন,  ৫ রাউন্ড গুলি, ৩ টি ককটেল, ৩ টি ড্রেগার, ব্যবহৃত মোটর সাইকেল ও ১ টি চাপাতি উদ্ধার করা হয়। পুরোহিত হত্যায় ওই মোটর সাইকেল, নাইন এমএম পিস্তল ও চাপাতিটি ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ আরও জানায়, কিলিং অপারেশনে মোট ৫ জন অংশ নিয়েছিল। যার মধ্যে পুলিশ মূলহোতাসহ ৩ জনকে আটক করেছে। এ পর্যন্ত পুরোহিত হত্যায় মোট ৬ জনকে আটক করেছে পুলিশ।
রংপুর রেঞ্জের পুলিশের ডিআইজি হুমায়ুন কবির জানান, হত্যাকারীরা প্রত্যেকে জেএমবির সদস্য। তারা দেশে অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করতে ও সনাতন ধর্মালম্বীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতেই এই হত্যাকান্ড ঘটিয়েছে।
এর আগে গত ২১ তারিখে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার সোনাপাতা এলাকায় শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের প্রধান অধ্যক্ষকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় গোপাল চন্দ্র নামে আরেক পূজারি গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।
এ ঘটনায় ওইদিনই দেবীগঞ্জ থানায় নিহতের বড় ভাই রবীন্দ্রনাথ একটি হত্যা মামলা দায়ের করেন। এছাড়া পুলিশ বাদী হয়ে অস্ত্র ও বিস্ফোরক আইনে আরেকটি মামলা দায়ের করেন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 835745260370830771

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item