এসএসসি ও সমমান পরীক্ষায় নীলফামারীতে ২০ হাজার ৫৩৫জন পরীক্ষার্থী

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৩১ জানুয়ারী॥
দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনের এসএসসি,দাখিল ও এস.এস,সি ভোকেশনাল এবং দাখিল ভোকেশনাল পরীক্ষায় এবারের নীলফামারী জেলায় ৩৯টি কেন্দ্রে মোট ২০ হাজার ৫৩৫জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করছে।
 ২০১৫ সালের তুলনায় তিন হাজার ৪৩৫জন পরীক্ষার্থী বেশী অংশ নিচ্ছেন এবার। তবে এবছর  এস.এস.সি ও দাখিলে পরীক্ষার্থী বৃদ্ধি পেলেও গত বছরের তুলনায় এবার এস.এস.সি ভোকেশনাল ও দাখিল ভোকেশনালে পরীক্ষার্থী কমেছে।
আজ রবিবার দুপুরে নীলফামারী জেলা প্রশাসক  জাকীর হোসেন এই তথ্য নিশ্চিত করে বলেন, আগামীকাল সোমবার (১ ফেব্রুয়ারী) শান্তি ও সুষ্ঠ পরিবেশে পরীক্ষা গ্রহণ করতে সার্বিক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। পরীক্ষা চলাকালীন সময় প্রত্যেক কেন্দ্রের  আশেপাশে ১৪৪ ধারা জারি করা থাকবে।
সুত্রমতে জেলার ছয় উপজেলায় মোট ৩৯টি কেন্দ্রে এস.এস.সি ও দাখিল এবং এস.এস.সি ভোকেশনাল  ও দাখিল ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে জেলার ২১টি কেন্দ্রে  এস.এস.সিতে ১৫ হাজার ৯২৪জন, ৭টি কেন্দ্রে দাখিলে তিন হাজার ৩৮জন, ৬টি কেন্দ্রে এস.এস.সি ভোকেশনালে ১ হাজার ৪৫৪জন এবং  ৫টি কেন্দ্রে দাখিল ভোকেশনালে ১১৯জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে।
গত বছর জেলায় মোট ৩৯টি কেন্দ্রে এস.এস.সি, দাখিল, এস.এস.সি ভোকেশনাল ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় মোট ১৭ হাজার ২৬৫জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছিল। এর মধ্যে এস.এস.সিতে ১২ হাজার ৬৭৯জন, দাখিলে ২ হাজার ৮৪৮জন, এস.এস.সি ভোকেশনালে ১ হাজার ৬০২জন এবং দাখিল ভোকেশনালে ১৩৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছিল।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2993183184047128736

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item