নীলফামারীতে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৮ জানুয়ারী॥
নীলফামারী সদর উপজেলাকে আগামী ১৩ মার্চ বাল্য বিবাহ, যৌতুক ও মাদকমুক্ত ঘোষনা করা হবে। এলক্ষ্যে জনসচেতনা বৃদ্ধির লক্ষ্যে সাংবাদিকদের সহযোগীতা কামনায় বৃহস্পতিবার দুপুরে মত বিনিময় সভা করেছে সদর উপজেলা প্রশাসন। সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় জেলায় কর্মরত বিভিন্ন জাতীয় গণমাধ্যমের প্রায় ৪০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।
এতে বক্তৃতা করেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, সাংবাদিক তাহমিন হক, মীর মাহমুদুল হাসান, ভূবন রায়, হাসান রাব্বি প্রধান, আতিয়ার রহমান প্রমুখ।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী তার বক্তব্যে বলেন, শুধু জেল জরিমানা দিয়ে এ সবের প্রতিরোধ করা নয়। এর পাশাপাশি প্রয়োজন জনসচেতনতার। এ জন্য তিনি সাংবাদিকদের সহযোগীতা কামনা করে বলেন আগামী ১৩ মার্চ নীলফামারী সদর উপজেলাকে বাল্যবিবাহ, যৌতুক ও মাদক মুক্ত ঘোষনার লক্ষ্যে গত দুই বছর যাবত জনসচেতনতামুলক কার্যক্রম চালানো হচ্ছে। কার্যক্রমের অংশ হিসেবে প্রতিটি ওয়ার্ডে ও প্রতিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে কমিটি গঠন করা হয়েছে। চলছে প্রতিনিয়ত সভা সেমিনার।মতবিনিময় সভায় সাবেত আলী আরও বলেন, এ বছরের ডিসেম্বর মাসের মধ্যে গোটা উপজেলাকে ভিক্ষুকমুক্ত ও শতভাগ স্যানিটেশনের আওতায় নিয়ে আসারও কাজ চলছে।
তিনি জানান নীলফামারী জেলায় ২০১৩ সালে স্যানিটেশনের হার ছিল ৭৫ শতাংশ। ২০১৫ সালে ৯০ শতাংশ। এ বছর গোটা সদর উপজেলাকে শতভাগ স্যানিটেশনের আওতায় আনা হবে।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 1444688733655237350

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item