ওড়েনা জাতীয় পতাকা ,দেউতি পারুল তহশীল অফিসে অনিয়মের অভিযোগ উঠেছে

হাজী মারুফ,রংপুর ব্যুরো অফিসঃ
প্রবাদ আছে, ঢাল নেই-তলোয়ার নেই নিধিরাম সরর্দার। কিন্তু এখানে সবই থাকলেও কাজে লাগায়না কিছুই। বলছি পীরগাছা এলাকার দেউতি পারুলের তওহশিলদারের কথা। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ মানুষের রক্ত আর দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বাংলাদেশের লাল সবুজের পতাকা ওড়েনা তার অফিসে।
শুধু তাই নয়, এই অফিসে বিনা উৎকোচে কোন কাজ হয় না। এমন কি টাকা নিয়েও লোকজনকে হয়রানি করা হয়।
রোববার সরজমিনে গেলে অসংখ্য মানুষ এই প্রতিবেদকের কাছে অভিযোগ করেন। সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ খান বলেন, আমার কাজের জন্য ইউনিয়ন ভূমি অফিসার সাদিকুল ইসলাম পাঁচ হাজার ঢাকা নিয়ে ঘুরাচ্ছেন।
অপর দিকে দামুর চাকলা এলাকার সাবেক ইউপি সদস্য ডা. আবু হোসেন জানান, তহশিলদার সাদিকুল পাঁচ হাজার টাকা নিয়ে আমাকেও ঘুড়াচ্ছে জানতে চাইলে বইয়ের পাতা ছেড়া কাল আসেন বলে ফিরিয়ে দেন।
অনেকের অভিযোগ, তহশিলদারকে কিছু বলতে গেলে তিনি বলেন, আমার বিরুদ্ধে লিখতে গেলে শুধু কাগজ-কালির খরচই হবে। আমার বাড়ি শহরে বাবু খাঁয়।
পতাকা না ওড়ানোর বিষয়ে জানতে চাইলে সাদিকুর রহমান বলেন, গতকালই পতাকা চুরি হয়ে গেছে। কিন্তু তহশিদারের অফিস সহকারি আবু বক্কর সিদ্দিক সুমন জানান, অফিসে জাতীয় পতাকাই নাই। উড়াবেন কি করে?
এলাকার রুস্তম আলী জানান, এই তহশিলদার সাদিকুল এখানে আসা থেকে একদিন জাতীয় পতাকা ্ওঠাননি।
হয়রানি ও পতাকা না ্ওঠানোর বিষয়ে ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বললেন, বিষয়টি জানলাম দেখবো, কেন পতাকা ওঠানো হয়না।  উৎকোচ গ্রহণের বিষয়টিও তিনি খতিয়ে দেখবেন বলে এই প্রতিবেদককে আশ্বস্ত করেন।
বিষটি নিয়ে কথা হয় পীরগাছার এসি (ল্যান্ড) নাসিম আহমেদের সাথে কথা হয়। তিনি দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।   

পুরোনো সংবাদ

রংপুর 7723550736800426784

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item