নীলফামারীতে পৃথক দুই হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রির্পোটার॥
গৃহবধু ও এক কৃষককে হত্যার দুইটি মামলার পৃথক রায়ে ছয় ব্যাক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে  জেলা ও দায়রা জজ মাহমুদুল কবীর এই রায় দুইটি প্রদান করেন। 
এর মধ্যে  ২০০৯ সালের ২০ এপ্রিল যৌতুকের দাবিতে জেলার ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের সাতজান গ্রামের গৃহবধু এক সন্তানের জননী সন্ধ্যা রাণী রায়কে পিটিয়ে হত্যা করে তার স্বামী বিপুল চন্দ্র রায়। ওই মামলায় সন্ধ্যা রাণী রায়ের স্বামী বিপুল চন্দ্র রায়কে (৩০) যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ড প্রদান করেন।
অপরদিকে ২০০৯ সালের ২৩ জুন পূর্ব শত্রুতার জের ধরে জেলার কিশোরীগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের কৃষক সফিয়ার রহমানকে পিটিয়ে আহত করেন তার প্রতিপক্ষরা। এসময় জেলার সৈয়দপুর উপজেলার খাতা মধুপুর ইউনিয়নের ডাঙ্গী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে তাকে উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এঘটনায় নিহতের ছেলে আব্দুল আজিজ বাদি হয়ে সৈয়দপুর থানায় ১৯ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। মামলার শুনানীতে পাঁচনের জনের বিরুদ্ধে হত্যার অভিযোগ প্রমানিত হলে তাদের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, প্রত্যেকের ১০ হাজার করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের করাদন্ড প্রদান করা হয়।
সাজাপ্রাপ্তরা হলেন, সৈয়দপুর উপজেলার খাতামধুপুর গ্রামের মকিম উদ্দীনের ছেলে বাবুল (৩৮), তার বড়ভাই মোসলেম উদ্দীন (৪২), চাচাত ভাই দুলাল হোসেন (৩৭), আব্দুল মজিদ (৪০) ও ভাতিজা (রায়হানের ছেলে) সাইফুল ইসলাম (২৫)।এই মামলা  ১৪ জন আসামী বেকসুর খালাস পেয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4021695837735965936

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item