জলঢাকায় নৌকা সমর্থনে জেলা যুবলীগের প্রচার অভিযান

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী,মর্তুজা ইসলাম (জলঢাকা প্রতিনিধি )
আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন ঘিরে প্রচার প্রচারনায়  জমে উঠেছে  নীলফামারীর জলঢাকা পৌরসভা এলাকা। প্রচার প্রচারনায় গমগম করছে জলঢাকা শহর জুড়ে। ৬ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দিতার জোয়ারে কনকনে শীতও যেন কাবু হয়ে গেছে।
আজ শনিবার (১৯ ডিসেম্বর) বিকাল থেকে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুর ওয়াহেদ বাহাদুরের পক্ষে প্রচার অভিযানে নেমেছে নীলফামারীর জেলা যুবলীগের শীর্ষ নেতৃবৃন্দ। এর আগে  জলঢাকা পৌর আওয়ামী লীগ কার্যালয়ে জলঢাকা উপজেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সেখানে বক্তব্য রাখেন জেলা যুবলীগ সভাপতি রমেন্দ্র বর্ধন বাপি,জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাহিদ মাহমুদ, জলঢাকা উপজেলা আ.লীগ সভাপতি আনছার আলী মিন্টু, সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল, জলঢাকা উপজেলা যুবলীগ আহবায়ক সারোয়ার হোসেন সাদের। উপস্থিত ছিলেন  আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুর সহ জলঢাকা উপজেলা আওয়ামী লীগ ও তার সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এসময়  বক্তারা নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন আসন্ন পৌর নির্বাচনে সকল অভ্যান্তরিন কোন্দল ও ভেদাভেদ ভুলে বঙ্গবন্ধু ও দেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনা তথা আওয়ামী লীগের প্রাণের প্রতীক  নৌকার প্রার্থীর পক্ষে প্রচার প্রচারনায় নিরলশভাবে মাঠে নেমে ভোটারদের দুয়ারে দুয়ারে গিয়ে ভোট প্রার্থনা করতে হবে। সভার পূর্বে  নেতাকর্মীরা নৌকার পক্ষে একটি প্রচার মিছিল পৌর শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে স্থানীয় ভোটারদের মাঝে নৌকা প্রতীকের লিপলেট বিতরণ করে ভোট প্রার্থনা করেন। 
এদিকে জলঢাকা পৌর নির্বাচনে মেয়র পদে ৬ প্রার্থী থাকলেও চতুরমুখী ভোট যুদ্ধের প্রচারনা চোখে পড়ার মতো। অপর দুই মেয়র প্রার্থীকে প্রচারনা নেই বললেই চলে। 
বর্তমানে জলঢাকা পৌরসভায় ৬ জন মেয়র প্রার্থী, সংরক্ষিত ৩টি নারী আসনে ১৪ জন ও ৯টি ওয়ার্ডে কাউন্সিলার পদে ৪২ জন প্রতিদ্বন্দিতা করছেন। মেয়র প্রার্থীরা হলেন আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে আব্দুল ওয়াহেদ বাহাদুর, নারিকেল গাছের প্রতীক নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইলিয়াস হোসেন বাবলু, বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে ফাহমিদ ফয়সাল কমেট চৌধুরী, লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পাটির শাহ্ আব্দুল কাদের চৌধুরী বুলু ,জগ প্রতীক নিয়ে জলঢাকা  পৌর জামায়াতের আমীর  আলহাজ্ব মকবুল হোসেন ও হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের শরিফুল ইসলাম ।
এই পৌর এলাকার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৯ হাজার ৫৭৬ জন। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ১৪ হাজার ৫২৭ জন।
সাধারন ভোটাররা বলছেন মেয়র পদে নৌকা, নারিকেল গাছ, ধানের শীষ এবং জগ প্রতীকের প্রচার প্রচারনা যুদ্ধ তুমুল ভাবে জমে উঠলেও লাঙ্গল ও হাতপাখা প্রার্থীদের প্রচার প্রচারনায় কোন নাম গন্ধ নেই। গত ১৪ ডিসেম্বর থেকে প্রচার প্রচারনা শুরু হলেও ৫ দিন পর শনিবার শুধু মাত্র লাঙ্গল প্রতীকের একটি মাইক বের হতে দেখা যায়। তবে এই প্রতীকের পোষ্টার নেই। অপর দিকে হাতপাখা প্রতীকের প্রার্থীর একই অবস্থা। তার নেই পোষ্টার বা মাইক। এমনকি প্রার্থীকে খুঁজেও পাওয়া যাচ্ছেনা।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4970681413043424539

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item