নীলফামারীর দুই পৌরসভায় নির্বাচন প্রস্তুতি সম্পন্ন

ইনজামাম-উল-হক নির্ণয়/ মুর্তুজা ইসলাম ॥
আগামীকাল বুধবার (৩০ ডিসেম্বর) নীলফামারীর দুইটি পৌরসভায় অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের সকল প্রস্তুতি ইতোমধ্যে  সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার দুপুর আড়াইটার পর থেকে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে ভোট কেন্দ্র গুলোতে ব্যালট পেপার,ব্যালট বক্সসহ অন্যান্য নির্বাচনী সরাঞ্জম পাঠানো শুরু হয়। এ ছাড়া সকাল থেকে জলঢাকা ও সৈয়দপুর দুটি পৌর সভায় নির্বাচন শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠানে জন্য আনসার বাহিনীর সদস্য ও পুলিশের পাশাপাশি ৫ প্লাটুন বিজিবি ও বিপুল সংখ্যক র‌্যাব মোতায়েন মাধ্যমে  টহল জোড়দার করা হয়েছে।
জেলার জলঢাকা ও সৈয়দপুর পৌর নির্বাচনে মেয়র প্রার্থী ১০ জন, সংরতি মহিলা কাউন্সিলর ৩২ জন ও কাউন্সিলর পদে ১১৪ প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুই পৌরসভায় মোট ভোটার হচ্ছে ১ লাখ ১০ হাজার ৯৪৭ জন। এরমধ্যে নারী ভোটার ৫৫ হাজার ৪৬ জন ও পুরুষ ভোটার ৫৫ হাজার ৯০১ জন।
এরমধ্যে জলঢাকা পৌরসভায় ৬ মেয়র প্রার্থীরা হলেন  নৌকা প্রতীকে  আব্দুল ওয়াহেদ বাহাদুর, ধানের শীষ প্রতীকে ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট, আঃ লীগের বিদ্রোহী প্রার্থী নারিকেল গাছ প্রতীকে বর্তমান মেয়র ইলিয়াছ হোসেন বাবলু, লাঙ্গল প্রতীকে শাহ আব্দুল কাদের বুলু, জগ প্রতীকে জামায়াতের স্বতন্ত্র প্রার্থী মকবুল হোসেন, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলনের শরিফুল ইসলাম।এই পৌরসভায় তিনটি সংরক্ষিত নারী আসনে ১৪ জন ও ৯টি ওয়ার্ডে  কাউন্সিলার পদে ৪২ জন প্রতিদ্বন্দি প্রার্থী রয়েছেন।
এই পৌরসভায় মোট ভোটার ২৯ হাজার ৫৭৬ জন। এরমধ্যে নারী ভোটার ১৪ হাজার  ৫২৭ ও পুরুষ ভোটার ১৫ হাজার ৪৯ জন। অপর দিকে সৈয়দপুর পৌরসভায় চারজন মেয়র প্রার্থী রয়েছে। এরা হলেন   নৌকা প্রতীকে অধ্যাপক সাখাওয়াৎ হোসেন, ধানের শীষ প্রতীকে বর্তমান মেয়র আমজাদ হোসেন সরকার ভজে, লাঙ্গল প্রতীকে জয়নাল আ্েবদীন, হাতপাখা প্রতীকে হাফেজ নূরুল হুদা। এই পৌরসভার ৫টি নারী সংরক্ষিত আসনে ১৮ জন এবং ১৫টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলার পদে রয়েছে ৭২ জন। মোট ভোটার রয়েছে ৮১ হাজার ৩৭১ জন। এরমধ্যে নারী ভোটার ৪০ হাজার ৫১৯ জন ও পুরুষ ভোটার ৪০ হাজার ৮৫২ জন। এই ভোটারদের মধ্যে আবার উর্দুভাষী ভোটার রয়েছে ৩৮ হাজার।

পুরোনো সংবাদ

নীলফামারী 7083073435794725104

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item