ডিমলায় ধর্ষিতা জিম্মি- মামলা করতে পারছেনা

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী  ২৯ ডিসেম্বর॥
মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়ে প্রভাবশালীরা এক ধর্ষককে রেখেছে নিরাপদে। আর ধর্ষনের বিচার চাইিতে গিয়ে ধর্ষিতা গৃহবধু পড়েছে হুমকীর মুখে।  এই চাঞ্চল্যকর ঘটনাটি নিয়ে নীলফামারীর ডিমলা উপজেলায় তোলপাড় সৃষ্টি করেছে। মঙ্গলবার বিকালে এলাকাবাসী অভিযোগ করে জানায় এ ঘটনায় কেউ ভয়ে মুখ খুলতে পারছেনা।
অভিযোগে জানা গেছে, ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের সাতজান গ্রামের মৃত জনাব আলীর পুত্র দিনমুজুর ফরিদ হোসেন দিনমজুর। সে দিনমজুরী কাজের জন্য খাগড়াছড়ি যায়। স্বামীর অনুপস্থিতে সুযোগে একই গ্রামের প্রভাবশালী মোক্তার আলী পুত্র জাহাঙ্গীর  আলম(৩০) গত ১৬ ডিসেম্বর গভীর রাতে ঘরের বেড়াকেটে প্রবেশ করে ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে ওই গৃহবধুকে  জোড়পূর্বক ধর্ষন করে চলে যাওয়ার সময়  ধর্ষিতা চিৎকারে প্রতিবেশী লোক ছুটে আসলে ধর্ষক জাহাঙ্গীর সঠকে পড়ে। ঘটনার পর দিন ওই গৃহবধু থানায় মামলা করতে চাইলে ধর্ষক পক্ষের লোকজন উল্টো ধর্ষিতাকেই উল্টো মারপিট করে আটকিয়ে রাখে।  ঘটনার সংবাদ পেয়ে ধর্ষিতার স্বামী ফরিদ হোসেন খাগড়াছড়ি থেকে ২৪ ডিসেম্বর  বাড়ীতে ফিরে আসেন। পরের দিন ২৫ ডিসেম্বর সকালে স্ত্রীকে সাথে নিয়ে মামলা করার জন্য ডিমলা থানা যাওয়ার পথে ধর্ষকের পক্ষের লোকজন তাদের আটকিয়ে দেয়। এরপর একটি কাগজে জোড়পূর্বক স্বাক্ষর নিয়ে জিম্মি করে রেখেছে। পরিবারটি এখরও প্রভাবশালীদের জিম্মিদফা থেকে বের হতে পারছেনা।  পুর্ব সাতজান জামে মসজিদের ইমাম আব্দুর সামাদ বলেন, শুনেছি ধর্ষনের ঘটনাটি আপোষ-মিমাংসা হয়ে গেছে। এলাকার একটি সূত্র জানায়, ধর্ষনের ঘটনাটি ধামাচাপা দিতে এলাকার প্রভাবশালীরা ধর্ষকের কাছ থেকে বেশ মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়েছে।
একই গ্রামের মৃত ওসমান গনির পুত্র মোসলেম উদ্দিন বাবু দাম্ভিকের সাথে বলেন  ঘটনাটি আপোষ-মিমাংসা করা হয়েছে এবং ধর্ষিতার পরিবার কে ২৫ হাজার টাকা বুঝিয়ে দেয়া হয়। তাই এখানে সাংবাদিক-পুলিশের কিছুই করার নেই।
ধর্ষিতার দিনমজুর স্বামী ফরিদ হোসেন অভিযোগ করে জানায় তারা ওই টাকা নেয়নি। তিনি এ ঘটনার বিচারের জন্য থানায় মামলা করতে চায়। কিন্তু প্রভাবশারীরা তাদের জিম্মি করে রেখেছে। তিনি এ ঘটনায় পুলিশ প্রশাসন সহ মানবাধিককার সংগঠনের হস্তক্ষেপ কামনা করেছে।
 নাউতারা ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মিন্টু বলেন, ঘটনার বিষয়ে আমি কিছু জানিনা। তবে ধর্ষনের ঘটনা আপোষ-মিমাংসা যোগ্য নয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 4235875679054787663

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item