মওলানা ভাসানী স্মরণে আধিপত্যবাদ বিরোধী সংগ্রামে মওলানা ভাসানী আলোকবর্তিকা - গোলাম মোস্তফা ভুইয়া


প্রতিটি সমাজ ঐতিহাসিক প্রয়োজনে তাঁর শ্রেষ্ঠ সন্তানদের সৃষ্টি করে। আমাদের রাষ্ট্র ও সমাজে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী ছিলেন তেমনই একজন শ্রেষ্ঠ সন্তান। চীর বিদ্রোহী, চীর সংগ্রামী এই মানুষটি আমাদের জাতীয় জীবনের অহংকার। সা¤্রাজ্যবাদ আর আধিপত্যবাদ বিরোধী সংগ্রামে মওলানা ভাসানী আমাদের আলোকবর্তিকা বলে বাংলাদেশ ন্যাপ‘র আলোচনা সভায় অভিমত প্রকাশ করেছেন জাতীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।
আজ সোমবার সকালে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে মজলুম জননেতা মওলানা ভাসানীর ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় নগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু‘র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। আলোচনায় অংশ গ্রহন করেন এনডিপি প্রেসিডিয়াম সদস্য মোঃ মঞ্জুর হোসেন ঈসা, জাতীয় পার্টি প্রচার সম্পাদক মফিজুর রহমান লিটন, ন্যাপ যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, নগর যুগ্ম আহ্বায়ক মোঃ আনছার রহমান শিকদার, নির্বাহী সদস্য মোঃ বেলাল হোসেন, সোলায়মান সোহেল, আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, সা¤্রাজ্যবাদ ও আধিপত্যবাদ মুক্ত রাষ্ট্র ও শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠায় মওলানা ভাসানী এমন একটি নাম যা আগামী প্রজন্মকে আধিপত্যবাদ ও আগ্রাসন বিরোধী লড়াইয়ে অনুপ্রানীত করবে। বর্তমান শাসকগোষ্টির ভারত তোষননীতি প্রতিরোধে তাঁর সংগ্রামী জীবন আমাদের অনুপ্রেরনা যোগাবে। বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রায় মওলানা ভাসানীর রাজনৈতিক দর্শন দেশপ্রেমিক শক্তিকে অনুপ্রেরনা যোগায়। তিনি বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে আদর্শ সংকট চলছে। যে কারণে রাজনৈতিক ময়দানে একধরনের শূণ্যতা তৈরী হয়েছে। জাতি অভিভাবক শূন্যতা বোধ করছে। আর এই শূণ্যতার মাঝে ধ্রুব তাঁরার মত জ্বলজ্বল করছেন মওলানা ভাসানী।
সভাপতির বক্তব্যে মোঃ শহীদুন্নবী ডাবলু বলেছেন, মওলানা ভাসানী ছিলেন একজন দুরদর্শি রাজনীতিক ও রাষ্ট্রনায়ক। ল প্রানের বিনিময়ে অর্জিত বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্র রায় তাঁর মত নেতৃত্ব আজ প্রয়োজন।
   
মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামীকাল প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও স্মরণসভা

স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী‘র ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামীকাল মঙ্গলবার সকাল ১০.৩০ মিনিটে বাংলাদেশ ফটোর্জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে মজলুম জননেতার প্রতৃকিতিতে শ্রদ্ধা নিবেদন করবেন বাংলাদেশ ন্যাপ-সহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। শ্রদ্ধা নিবেদনের পর ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি‘র সভাপতিত্বে অনুষ্ঠিতব্য স্মরণ সভায় আলোচনায় অংশ গ্রহন করবেন জাতীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।
অন্যদিকে বাংলাদেশ ন্যাপ‘র প্রেসিডিয়াম সদস্য, প্রবীন রাজনীতিক আলহাজ্ব গোলাম সারওয়ার খানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল টাঙ্গাইলের সন্তোষে মজলুম জননেতার মাজারে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করবেন। সংবাদ বিজ্ঞপ্তি

পুরোনো সংবাদ

প্রধান খবর 7662065132425179887

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item